অন্যান্য মতামত

নোবিপ্রবি’র উদ্যোগে ‘একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা’ বিষয়ক মতবিনিময়

ক.বি.ডেস্ক: ‘একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা’ বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগ। একাডেমিয়া-ইন্ডাস্ট্র’র মধ্যে বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। আলোচনা থেকে ওঠে আসা সমস্যাগুলো সমাধানে উভয় পক্ষের সম্ভাব্য করনীয় সবকিছু করার আশ্বাস প্রদান করা হয়। বিশেষ করে শিক্ষার্থীরা যেন কো-সুপারভিশনে বিশ্ববিদ্যালয়ে বসেই প্রজেক্ট সম্পন্ন করতে পারে এ বিষয়ে বিশেষ জোর দেয়া হয়।

সম্প্রতি রাজধানীর একটি কনভেনশন হলে অনুষ্ঠিত ‘একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন নোবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। সভাপতিত্ব করেন আইআইটি’র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন। পরিচালনা করেন আইআইটি’র সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম ইফাত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি’র ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় আইআইটি’র অধ্যাপক ড. কাজী মুহেমিন-উস-সাকিব সহ নোবিপ্রবি’র আইআইটি’র শিক্ষকবৃন্দ।

ইন্ডাস্ট্রি প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক আইটিএস’র সিনিয়র টেকনোলজি উপদেস্টা শাহ আলী নেওয়াজ তপু, ব্রেইন স্টেশন২৩ লিমিটেডের সিইও রাইসুল কবির, জেনুইটি সিস্টেমের জিএম মো. হাবিবুর রহমান, ফ্রনটেক লিমিটেডের সিইও রেদোয়ান ফেরদৌস, ভেন্ডি লিমিটেডের সিইও মো. শরিফ মুক্তাদির, আমারপে’র ব্যবস্থাপনা পরিচালক এ এম ইশতিয়াক সারোয়ার, ডিক্যাস্টালিয়া’র সহ-প্রতিষ্ঠাতা সাবিলা ইনুন, টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশের (টিএমজিবি) সভাপতি মোহাম্মদ কাওছার উদ্দীন এবং সাধারণ সম্পাদক মুরসালিন হক জুনায়েদ।

অনুষ্ঠানে তিনটি সফটওয়্যার কোম্পানী ও নোবিপ্রবি আইআইটি এর সঙ্গে শিক্ষার্থীদের ইন্টার্নশীপের বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। নোবিপ্রবি’র আইআইটির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন এবং জেনুইটি সিস্টেম লিমিটেডের জেনারেল ম্যানেজার (এইচ আর অ্যান্ড এডমিন) মো. হাবিবুর রহমান, ফ্রনটেক লিমিটেডের সিইও রেদোয়ান ফেরদৌস এবং ভেন্ডি লিমিটেডের সিইও মো. শরিফ মুক্তাদির সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *