সাম্প্রতিক সংবাদ

আইআইজিএবি’র সভাপতি আমিনুল হাকিম ও মহাসচিব আহমেদ জুনায়েদ

ক.বি.ডেস্ক: আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইআইজিএবি) এর ২০২৪-২০২৬ মেয়াদের দ্বিবার্ষিক এগারো সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে ইন্টারনেট ও টেলিযোগাযোগ খাতের বিশিষ্ট পেশাজীবীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

নতুন নবনির্বাচিত কমিটি ১১ জন সদস্য নিয়ে গঠিত যারা অভিজ্ঞতা, দক্ষতা এবং নেতৃত্বের দিক থেকে সমৃদ্ধ। তাদের যৌথ দৃষ্টিভঙ্গি এবং একাগ্রতা আইআইজিএবি’কে নতুন সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবে, যা বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে খাতের অগ্রগতি নিশ্চিত করবে।

আইআইজিএবি’র ২০২৪-২৬ মেয়াদের জন্য নবনির্বাচিত ইসি’র সভাপতি হলেন বিডি হাব লিমিটেডের আমিনুল হাকিম, মহাসচিব হলেন লেভেল থ্রি ক্যারিয়ার লিমিটেডের আহমেদ জুনায়েদ, জ্যেষ্ঠ সহ-সভাপতি স্কাই টেল কমিউনিকেশন লিমিটেডের মোহাম্মদ সালাম, সহ-সভাপতি ফাইবার এট হোম গ্লোবাল লিমিটেডের মইনুল হক সিদ্দিকী, সহ-সভাপতি পিয়ারএক্স নেটওয়ার্ক লিমিটেডের সাইফুল সিদ্দিকি, যুগ্ম সচিব ইন্ট্রাগ্লোব কমিউনিকেশনস লিমিটেডের মক্তবুর রহমান, কোষাধ্যক্ষ এডিএন ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেডের জিয়াউল হক।

৪ জন পরিচালক হলেন স্টারট্রেক টেলিকম লিমিটেডের খালিদ হাসান, নভোকম লিমিটেডের মো. হাসিবুর রশিদ, সামিট কমিউনিকেশনস লিমিটেডের মো. খালিদ রায়হান এবং ম্যাঙ্গো টেলিসার্ভিসেস লিমিটেডের সারাফাতউল্লাহ জাহিদ।

নবনির্বাচিত সভাপতি আমিনুল হাকিম বলেন, “আমরা বাংলাদেশের একটি শক্তিশালী এবং উদ্ভাবনী ইন্টারনেট ইকোসিস্টেম গঠনে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের ফোকাস থাকবে প্রযুক্তিগত অগ্রগতির সুবিধা নেয়া, নীতিমালা সংস্কার চালানো এবং আমাদের ডিজিটাল সমাজের পরিবর্তনশীল চাহিদা পূরণের জন্য ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার দিকে।”

নবনির্বাচিত কমিটি ইন্ডাস্ট্রির মূল চ্যালেঞ্জগুলো মোকাবিলা করার, অনুকূল নীতির জন্য সমর্থন করার এবং জাতীয় ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সহযোগিতা বাড়ানোর জন্য প্রস্তুত। তাদের এজেন্ডার মধ্যে রয়েছে ইন্টারনেট অবকাঠামোর উন্নয়ন, সাইবার সিকিউরিটির প্রচার এবং সকল নাগরিকের জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা নিশ্চিত করা।

আইআইজিএবি, বাংলাদেশের ইন্টারনেট গেটওয়ে অপারেটরদের প্রতিনিধিত্বকারী সংস্থা হিসেবে, ইন্টারনেট সংযোগ এবং ডিজিটাল রূপান্তরের ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন পটভূমি এবং দক্ষতার সাথে নতুন ইসি সদস্যরা সমিতির কৌশলগত লক্ষ্য অর্জনে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *