প্রতিবেদন

২৫-৩০ হাজার টাকা বাজেটে ঈদে সেরা ৫টি ক্যামেরা ফোন

সময়ের সঙ্গে তাল মিলিয়ে স্মার্টফোন ক্যামেরায় এসেছে ব্যাপক পরিবর্তন। বিশেষত, প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের ফলে ক্যামেরা প্রযুক্তির বিবর্তন ঘটেছে। উন্নত ইমেজিং ফিচার এবং এআই প্রযুক্তির সক্ষমতা কাজে লাগিয়ে এখন খুব সহজেই যেকোনো সাধারণ মুহূর্তকে করে তোলা যায় আরও বেশি নান্দনিক ও স্মরণীয়। এই পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে স্মার্টফোন ব্র্যান্ডগুলো সবার জন্য প্রিমিয়াম ক্যামেরা অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে এবং ফোনে প্রতিনিয়ত নতুন প্রযুক্তি যোগ করছে।

সামনে ঈদ-উল-আযহা। এই সময় আমরা মেতে ওঠি ঈদ আনন্দে। আর সেই মুহূর্তগুলো আমরা সবাই ফ্রেমবন্দী করে রাখতে চাই। কিন্তু ভালো ছবি তুলতে প্রয়োজন চমৎকার একটি ক্যামেরা ফোন। তবে, বাজারে প্রচুর স্মার্টফোন থাকায় আপনি ক্রেতা হিসেবে দিশেহারা বোধ করতে পারেন। এই বিভ্রান্তি এড়াতে, ক্যামেরা সেটআপ, এআই ফিচার এবং অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তি এই বিষয়গুলো বিবেচনায় নিয়ে আমরা ক্রেতাদের জন্য বাছাই করেছি এই মুহূর্তে ২৫-৩০ হাজার টাকা বাজেটের মধ্যে বাজারের সেরা ৫টি ক্যামেরা ফোন।

রেডমি নোট ১৩
এই নোটটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলসহ ট্রিপল ক্যামেরা সিস্টেম। এর উন্নত ক্যামেরা সেন্সর ছবিতে যোগ করে সিনেম্যাটিক ইফেক্ট (প্রভাব)। সঙ্গে আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। হাই-রেজ্যুলেশন হওয়ায় এর ক্যামেরায় ছবি তোলা যায় স্পষ্ট এবং উজ্জ্বলভাবে। এর ট্রিপল ক্যামেরায় আরও আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। কাছে বা দূরের যে কোন দৃশ্যই দারুণভাবে ফুটিয়ে তোলে। দিনের আলোতেও ভালো সেলফি তোলা যাবে।

স্মার্টফোনপ্রেমীরা এই ফোনটি মাত্র ২৫,৯৯৯ টাকায় (২৫৬জিবি রম ও ৮জিবি র‍্যাম) কিনতে পারবেন।

টেকনো স্পার্ক ২০ প্রো+
মিড-রেঞ্জের এই ফোনে রয়েছে দুর্দান্ত সব ক্যামেরা ফিচার। এই ডিভাইসে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং সেন্সর সমৃদ্ধ মেইন ক্যামেরার পাশাপাশি ১০ এক্স ডিজিটাল জুম ফিচার। যার সাহায্যে কম আলোতেও তোলা যাবে একদম স্পষ্ট ছবি। সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেল গ্লোয়িং ফ্রন্ট ক্যামেরা। যা দিয়ে তুলতে পারবেন নিখুঁত সেলফি, পাশাপাশি উপভোগ করতে পারবেন ভালো মানের ডুয়াল ভিডিও রেকর্ডিং সুবিধা। রয়েছে ডুয়েল ভিডিও মুড যা একই সঙ্গে ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা ব্যবহার করা যাবে।

আগ্রহীরা মাত্র ২৬,৯৯৯ টাকায় (২৫৬জিবি রম ও ৮জিবি র‍্যাম) ক্রয় করতে পারবেন।

অপো এ৭৮
আলট্রা-ইমেজিং অভিজ্ঞতা নিশ্চিত করতে এই ফোনে আছে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ। এই ঈদে প্রফেশনাল ও পরিষ্কার ছবি তোলার জন্য হাতে রাখতে পারেন অপো এ৭৮। ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দিয়ে ভালো মানের ছবি তোলা যাবে। আর সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এই ফোনটির বাজারমূল্য মাত্র ২৭,৯৯০ টাকা (২৫৬ জিবি রম ও ৮ জিবি র‍্যাম)।

টেকনো ক্যামন ৩০
এই ফোন ইতোমধ্যে ‘নাইট পোর্ট্রেইট মাস্টার’ হিসেবে সমাদৃত হয়েছে। এআই সমর্থিত ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, আই-ট্র্যাকিং অটোফোকাস ও ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ সহ উন্নত ফ্রন্ট ক্যামেরা দিয়ে যেকোনো পরিস্থিতি ও কম আলোতেও তোলা যাবে দুর্দান্ত সব ছবি। এই ফোনে রয়েছে এআই ফিচার এবং এআইজিসি পোর্ট্রেইট সহ ৪৮০টি ভিন্ন ভিন্ন স্টাইল। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের অরিজিনাল লেন্স, পোলারএইস ইমেজ অ্যালগরিদম।

২৫৬ জিবি রম ও ১৬ জিবি র‍্যাম (৮জিবি র‍্যাম + ৮জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টটি ২৪,৯৯৯ টাকা (ভ্যাট প্রযোজ্য) এবং ২৫৬ জিবি রম ও ২৪ জিবি র‍্যাম (১২জিবি র‍্যাম + ১২জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টটি মাত্র ২৯,৯৯৯ টাকায় কিনতে পারবেন।

ইনফিনিক্স নোট ৪০ প্রো
এই ফোনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ, যার সাহায্যে এই ঈদে আপনি তুলতে পারবেন ভালো ডিটেইলস সহ সুন্দর ছবি। যেসব তরুণ সেলফি তুলতে ভালবাসেন তাদের জন্য এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনে আপনি উন্নত ক্যামেরা অভিজ্ঞতা পাবেন। ফটোগ্রাফিপ্রেমীদের জন্য আছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনযুক্ত (ওআইএস) ১০৮ মেগাপিক্সেলের হাই-রেজ্যুলেশনের প্রধান ক্যামেরা। ৩x লসলেস জুমের ফলে ছবির মান বজায় রেখেই ব্যবহারকারীরা সাবজেক্টের ক্লোজ শট নিতে পারেন।

৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ধারণক্ষমতার এই ডিভাইসটির মূল্য মাত্র ৩০,৯৯৯ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *