সাম্প্রতিক সংবাদ

টুঙ্গিপাড়ায় মাল্টিমিডিয়া ক্লাসরুমের উপকরণ বিতরণ

ক.বি.ডেস্ক: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মাল্টিমিডিয়া ক্লাসরুম বাস্তবায়নের লক্ষ্যে ইন্টারনেট সংযোগসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। ইন্টারনেট সংযোগের রাউটার, অনুসহ সাউন্ড বক্স, কি-বোর্ড, মাউস ও মাল্টিফ্লাগ বিতরণ করা হয়। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার ২৪টি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের উদ্যোগ নেয়া হয়।

আজ সোমবার (৩ জুন) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ হলরুম বজ্রকণ্ঠে ২৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে এসব উপকরণ তুলে দেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল ওহাব শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, পৌরসভার কাউন্সিলর ফায়েক শেখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন টুঙ্গিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান।

টুঙ্গিপাড়া ইউএনও মো. মঈনুল হক বলেন, “মাল্টিমিডিয়া ক্লাসরুমের গ্রাফ ও ছবি সুন্দরভাবে প্রদর্শন করা যায়। শ্রেণীকক্ষে সামনের বেঞ্চ পিছনের বেঞ্চে বসা শিক্ষার্থীরা সমানভাবেই ক্লাস উপভোগ করতে পারে। ক্লাসে পরিবেশিত বিভিন্ন ডকুমেন্টারি, ধরা বর্ণনা ও তথ্যচিত্র থেকে শিক্ষার্থীরা জ্ঞান লাভ করে। শিখতে পারে সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে। মাল্টিমিডিয়া ক্লাসরুমে শিক্ষক শিক্ষার্থীকে বিষয়বস্তু আরো পরিষ্কারভাবে বোঝাতে পারেন। তাদের মধ্যে মেলবন্ধন তৈরি করে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *