পণ্য সম্পর্কে

বাজেটের মধ্যে ফাইভজি স্মার্টফোন ওয়ানপ্লাস নর্ড এন৩০ এসই

২০১৪ সালে একটি ‘ইনভাইট অনলি রিলিজ’ এর মাধ্যমে বিশ্বজুড়ে তুমুল সাড়া ফেলে ওয়ানপ্লাস’র ওয়ানপ্লাস ওয়ান, এক সময় লেগে যায় ‘ফ্ল্যাগশিপ কিলার’র তকমা। এই ব্র্যান্ডটিকে ঘিরে তখন থেকেই শুরু হয় যত রকমের কৌতূহল। দেশের অধিকাংশ তরুণ প্রযুক্তিপ্রেমীদের মনে তখন একটাই প্রশ্ন- কীভাবে হাতে পাওয়া যাবে অসাধারণ এ স্মার্টফোনটি?

ওয়ানপ্লাস ফ্যানদের জন্য সুখবর হচ্ছে, চলতি মাসের ১৪ তারিখে আনুষ্ঠানিকভাবে দেশে যাত্রা করেছে ওয়ানপ্লাস বাংলাদেশ। দেশে ব্র্যান্ড উন্মোচনের সঙ্গে সঙ্গে স্মার্টফোন প্রেমীদের জন্য ওয়ানপ্লাস দেশের বাজারে ছেড়েছে সম্পূর্ণভাবে বাংলাদেশে তৈরি ‘বিগার, লাউডার, ফাস্টার’ “ওয়ানপ্লাস নর্ড এন৩০ এসই” ফাইভজি স্মার্টফোন। অত্যাধুনিক সব ফিচার সমৃদ্ধ এ ফাইভজি স্মার্টফোনটির মূল্যও সবার হাতের নাগালে।

পারফরমেন্স ও ব্যাটারি
আকর্ষণীয় ডিজাইনের এ স্মার্টফোনটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ ফাইভজি প্ল্যাটফর্ম। ফলে, কোন ল্যাগ ছাড়াই ফোনটি ব্যবহার করতে পারবেন। রয়েছে ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটিতে এক চার্জে ২৬ ঘণ্টার ফোনকল করা যাবে, ১৪ ঘণ্টা ইউটিউবে ভিডিও দেখা যাবে। চার্জ শেষ হয়ে গেলেও সমস্যা নেই, মাত্র ৭৪ মিনিটে পুরোপুরি (শতভাগ) চার্জ হয়ে যায় ডিভাইসটি। ফলে, আপনি যেখানেই থাকুন না কেন, ঘণ্টার পর ঘণ্টা ফোনটি ব্যবহার করতে পারবেন একদম নিশ্চিন্তে!

স্ক্রিন ও সাউন্ড
এখনকার আধুনিক যুগে আমরা সবাই অনেকটা প্রযুক্তিনির্ভর জীবনযাপন করে থাকি। কাজ থেকে শুরু করে বিনোদন, সামাজিকতা, এমনকি কেনাকাটাও এই ছোট স্ক্রিনের মাধ্যমেই সেরে ফেলি আমরা। আমাদের দৈনন্দিন এই ব্যবহারকে আরও স্বাচ্ছন্দ্যদায়ক করতে এই ফোনে যুক্ত করা হয়েছে ৬.৭২-ইঞ্চি ও ৯০ হার্টজের ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং ৯১.৪ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও। প্রখর সূর্যের আলোতেও সব ঝকঝকে দেখাতে এতে আরও আছে ৬৮০ নিটস এর পিক ব্রাইটনেস।

এক্ষেত্রে, আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় হল সাউন্ড। স্মার্টফোন ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্য বিবেচনা করে এতে যুক্ত করা হয়েছে আল্ট্রা ভলিউম মোডসহ ডুয়াল স্টেরিও স্পিকার, যা ফোনের সাউন্ডকে ৩০০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে তুলবে। তাই, যতই হইচইয়ের মাঝেই থাকুন না কেন, ফোনের গুরুত্বপূর্ণ নোটিফিকেশনের শব্দ কানে আসবেই।

ক্যামেরা
এখন আসা যাক ক্যামেরায়। ওয়ানপ্লাস ফোনগুলোর ক্যামেরার সুনাম অজানা নয়। আর সে ধারা অব্যাহত রেখে এই ফোনেও ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাশাপাশি, ক্যামেরায় তোলা ছবিগুলোতে শিল্পের ছোঁয়া এনে দিতে এতে আছে পোর্ট্রেইট মোড; আর কম আলোতেও ঝকঝকে ছবি নিশ্চিতে রয়েছে আল্ট্রা নাইট মোড।

ডিজাইন ও লুক
ডিজাইনের দিক থেকেও ডিভাইসটি দুর্দান্ত। ৭.৯৯ মিলিমিটার পুরু ও ১৯৩ গ্রাম ওজনের এই ফোনটি যেমন ধরতে আরাম, তেমন-ই দেখতেও অসাধারণ। এতে রয়েছে দু’টি কালার ভ্যারিয়েন্ট- সায়ান স্পার্কেল ও ব্ল্যাক স্যাটিন, যা ৭ লেয়ার ন্যানো প্লেটিং প্রসেসের মাধ্যমে তৈরি করা হয়েছে। পাশাপাশি, স্মার্ট ডিভাইসটির ডবল রিং ডিজাইন ক্যামেরা ও ২.৫ডি মেটাল-লাইক মিডল ফ্রেম এই ফোনটিকে করে তুলেছে আরও নান্দনিক। সায়ান স্পার্কেল ডিভাইসগুলোতে এক অনন্য মাত্রা এনে দিতে তাতে আরও ব্যবহার করা হয়েছে গ্লোয়িং ফেদার ডিজাইন।

স্টোরেজ ও অন্যান্য ফিচার
স্মরণীয় মুহূর্তগুলো সংরক্ষণে এই আইপি৫৪ রেটেড স্মার্টফোনটিতে রয়েছে সুবিশাল স্টোরেজ। ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম। এ ছাড়াও, এতে আরও আছে ডায়নামিক কম্পিউটিং ইঞ্জিন, যা অ্যাপ ব্যবহারে দ্রুতগতি নিশ্চিত করে। অত্যাধুনিক অক্সিজেন ওএস ১৩.১ ও অ্যান্ড্রয়েড ১৪-এর মাধ্যমে এই ফোনের ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন স্মার্টফোন জগতের নতুন সবকিছু। এ ছাড়াও, এতে আছে ৩৬-মাসের ফ্লুয়েন্সি প্রটেকশন, তাই এই স্মার্টফোন অনায়াসেই ব্যবহার করা যাবে দীর্ঘদিন।

এত এত দুর্দান্ত ফিচার স্বত্বেও স্ক্রিনে ‘গ্রিন লাইনের’ জন্য বিশ্বজুড়ে সমালোচনার মুখোমুখি হয়েছে ওয়ানপ্লাস। দেশের বাজারে যাত্রার সঙ্গে এরও সমাধান নিয়ে এসেছে স্মার্টফোন ব্র্যান্ডটি। ওয়্যারেন্টি স্ট্যাটাস বিবেচনায় না নিয়ে ওয়ানপ্লাসের গ্লোবাল ভার্সনের স্মার্টফোনে ভার্টিকাল লাইন ঠিক করে দিবে প্রতিষ্ঠানটি। এরই সঙ্গে দেশে ব্যতিক্রমধর্মী বিক্রয়-পরবর্তী সেবা, বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সাপোর্ট সিস্টেম নিশ্চিত করবে ওয়ানপ্লাস।

বাজেটের মধ্যে দুর্দান্ত অভিজ্ঞতা
সাশ্রয়ী মূল্যে সেরা প্রযুক্তি ও ফিচার নিশ্চিতের মাধ্যমে বিশ্বজুড়ে জনপ্রিয়তা অর্জন করেছে ওয়ানপ্লাস। স্থানীয়ভাবে উৎপাদিত প্রথম ওয়ানপ্লাস ফোন নর্ড এন৩০ এসই ফাইভজি’র মাধ্যমেও সেরাটা নিয়েই দেশের বাজারে নেমেছে ব্র্যান্ডটি। স্মার্টফোনটির বাজারমূল্য মাত্র ১৫,৯৯৯ টাকা। বাজেটের মধ্যে অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ আবার ফাইভজি স্মার্টফোন কিনতে চাইলে, ক্রেতারা নিশ্চিন্তে কিনে ফেলতে পারেন ওয়ানপ্লাসের নর্ড এন৩০ এসই ফাইভজি স্মার্টফোনটি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *