সাম্প্রতিক সংবাদ

অস্ট্রেলিয়ায় উন্মোচিত হলো বিওয়াইডি সিলায়ন ৬

ক.বি.ডেস্ক: এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বাজারে যুগান্তকারী পিএইচইভি (প্লাগ-ইন হাইব্রিড ইলেকট্রিক ভেহিকল) মডেলের উন্মোচন অনুষ্ঠানে উন্মোচিত হলো ‘বিওয়াইডি সিলায়ন ৬’। সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত বিশ্বমানের ফিল্ম ও টেলিভিশন প্রোডাকশন ফ্যাসিলিটি ডাকল্যান্ড স্টুডিওতে উন্মোচন করা হয় বিওয়াইডি সিলায়ন ৬।

অস্ট্রেলিয়ায় উন্মোচিত বিওয়াইডি সিলায়ন ৬ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিওয়াইডি এশিয়া-প্যাসিফিক অটোমোটিভ সেলসের জেনারেল ম্যানেজার লিউ জুয়েলিয়াং, বিওয়াইডি’র অস্ট্রেলীয় অংশীদার ইভিডিরেক্ট,

লিউ জুয়েলিয়াং বলেন, “অস্ট্রেলিয়ায় ২০ হাজারেরও বেশি গাড়িমালিক বিওয়াইডি ব্যবহার করছেন। যেখানে ৫০ শতাংশেরও বেশি বাজার-হিস্যার মধ্য দিয়ে দেশটির শীর্ষস্থানীয় বৈদ্যুতিক গাড়ির (ইভি) ব্র্যান্ড হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করছে বিওয়াইডি। বিশ্বের ৮৮টি দেশ ও অঞ্চলে ব্র্যান্ডটির উপস্থিতি রয়েছে, যেখানে এর বৈশ্বিক বিক্রয় ইতোমধ্যে ৭৫ লাখ ইউনিট অতিক্রম করেছে। পরিবেশ সুরক্ষায় প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ হিসেবে ৫৭.৪৬৮ মিলিয়ন টন কার্বন নিঃসরণের হার কমাতে ভূমিকা রাখছে ব্র্যান্ডটি, যা প্রায় ৯০ কোটি (৯০০ মিলিয়ন) গাছ লাগানোর সমান।”

ইতোমধ্যে অস্ট্রেলিয়ার বাজারে তিনটি সম্পূর্ণ বৈদ্যুতিক গাড়ি- বিওয়াইডি অটো ৩, বিওয়াইডি ডলফিন ও বিওয়াইডি সিল উন্মোচন করা হয়। এখন ডিএম-আই হাইব্রিড প্রযুক্তি-সম্পন্ন বিওয়াইডি সিলায়ন ৬ নিয়ে আসা হলো। দূরত্বের বিষয়ে অনবদ্য এই গাড়িটিতে রয়েছে ১ হাজার কিলোমিটারেরও বেশি কম্বাইন্ড রেঞ্জ। মেলবোর্ন থেকে সিডনির মতো দীর্ঘ দূরত্বও অনায়াসে পাড়ি দেয়া যাবে।

অস্ট্রেলিয়ার বাজারে বিওয়াইডি সিলায়ন ৬ নিয়ে আসার মাধ্যমে সম্প্রসারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করলো বিওয়াইডি। ব্যতিক্রমী রেঞ্জ আর শক্তিশালী পারফরমেন্সের পিএইচইভি মডেলটি অস্ট্রেলিয়ার ক্রেতাদের জন্য পরিবেশবান্ধব ও স্বাচ্ছন্দ্যদায়ক ড্রাইভিং অভিজ্ঞতা নিশ্চিত করবে, যা দেশটির কার্বন নিউট্রালিটি’র লক্ষ্যপূরণে অবদান রাখার মধ্য দিয়ে সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিত করতে সহায়তা করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *