উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ

ক.বি.ডেস্ক: শিক্ষার্থীদের জন্য হুয়াওয়ে আবারও আয়োজন করেছে এর ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম ‘‘সিডস ফর দ্য ফিউচার’’। আগ্রহীদের জন্য প্রোগ্রামের নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত করা হয়েছে। আগ্রহী শিক্ষার্থীরা নিজেদের বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগের মাধ্যমে বিনা মূল্যে এ প্রোগ্রামে নিবন্ধন করতে পারবেন।

সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ: এর শুরুতে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোতে রোড শো আয়োজন করা হয়েছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)-তে দু’টি রোড শো অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আনিস আহমেদ, আইইউটি’র উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল ইসলাম এবং হুয়াওয়ে বাংলাদেশের বোর্ড সদস্য জেসন লিজংশেং। এ সময় ঢাবি ও আইইউটি’র বিভিন্ন অনুষদ সদস্য এবং হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রোগ্রাম সিডস ফর দ্য ফিউচার শীর্ষ পর্যায়ের স্টেম ও নন-স্টেম শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে এবং তাদের উতসাহদানে কাজ করে। ২০১৪ সালে বাংলাদেশে প্রথম শুরু হওয়া এ প্রোগ্রাম এর যাত্রা থেকেই আইসিটি ট্যালেন্টদের মেধা বিকাশে কাজ করে চলেছে এবং অ্যাকাডেমিক ও শিক্ষার্থীদের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে। এ বছর হুয়াওয়ে অষ্টমবারের মতো এ প্রোগ্রাম আয়োজন করবে।

এই বছর ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, চুয়েট, কুয়েট, রুয়েট, আইইউটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি এবং এইউএসটি প্রোগ্রামে অংশগ্রহণ করছে। হুয়াওয়ে ও বিশ্ববিদ্যালয়গুলোর সুবিধা সাপেক্ষে রোড শো অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও অনুষ্ঠিত হবে।   

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *