উদ্যোগ

অপো ব্রেকথ্রু ইন্সপিরেশন অ্যাওয়ার্ড

ক.বি.ডেস্ক: এ বছরের মতো উইম্বলডন শেষ হওয়ার পর দ্য অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব এবং অপো বিশেষ ক্রীড়ানৈপুণ্যের জন্য স্বীকৃতি প্রদান করে। শুধুমাত্র আগামী প্রজন্মের টেনিস তারকাদের অনুপ্রাণিত করতেই নয়, পাশাপাশি ফ্যানদের জন্যও প্রকাশ করা হয়েছে এবারের ‘‘অপো ব্র্যাকথ্রু ইন্সপিরেশন অ্যাওয়ার্ড’’। এবারের বিজয়ী কার্লোস আলকারাজ। কার্লোস টেনিসের সবচেয়ে প্রতিভাবান উদীয়মান তারকা হিসেবে অভিনন্দিত হচ্ছেন। এ বছর মাত্র ১৯ বছর বয়সী এই তারকা জিতে নিয়েছেন ৪টি এটিপি সিঙ্গেল টাইটেল। বর্তমান বিশ্ব র‍্যাংকিংয়ে ৬ নম্বরে থেকে তিনি তার ক্যারিয়ারের শিখরে অবস্থান করছেন।

অপো’র নতুন ব্র্যান্ড প্রতিজ্ঞা, ‘ইন্সপিরেশন অ্যাহেড’ এর সঙ্গে সামঞ্জস্য রেখে এ বছর সেসব টেনিস তারকাদেরই স্বীকৃতি দেয়া হয়েছে। যারা তাদের সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে মেধা-নৈপুণ্যের শিখরে অবস্থান করছেন। সংগ্রাম এবং প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করার মাধ্যমেই ইতিবাচক ফলাফল আসে। যারা ইতিবাচক দৃষ্টিভঙ্গির সঙ্গে অধ্যাবসায় ও উদ্যম নিয়ে এগিয়ে যান, এই অ্যাওয়ার্ড তাদের আগ্রযাত্রায় সহায়তা ও সমর্থন করবে।

এ বছর বিভিন্ন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করা টেনিস তারকাদের মধ্যে থেকে ফাইনালিস্টদের বাছাই করে উইম্বলডন ব্রডকাস্ট প্রতিনিধিদের একটি প্যানেল। এর মধ্যে ২০২২ সালের জন্য অপো ব্রেকথ্রু ইন্সপিরেশন অ্যাওয়ার্ড এর বিজয়ীর মুকুট পরেন কার্লোস আলকারাজ, জানিক সিনার, তাতজানা মারিয়া এবং হারমনি তান। এই প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বব্যাপী প্রভাববিস্তারকারী টেনিস তারকাদের জন্য ভোট প্রদান করেন ফ্যানরা। ভোট প্রদান শেষ হয় গত ৮ জুলাই।

সামনে এগিয়ে যাওয়ার জন্য নতুন ক্ষেত্র তৈরি করা এবং মানুষদের অনুপ্রাণিত করায় বিশ্বাস করে অপো। অপো ব্রেকথ্রু ইন্সপিরেশন অ্যাওয়ার্ডের মাধ্যমে টেনিস তারকাদের স্বীকৃতি দেয়ায় এই প্রচেষ্টারই প্রতিফলন ঘটলো। ভবিষ্যত টেনিস তারকাদের অনুপ্রাণিত করার মাধ্যমেই পৃথিবীর অন্যতম বড় ক্রীড়া টুর্নামেন্ট হিসেবে পরিচিত উইম্বলডনের সেন্টার কোর্টের ১০০ বছরের পুরোনো ঐতিহ্যকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে অপো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *