সাম্প্রতিক সংবাদ

মাইক্রোসফট এর ক্লাউড সেবা নেবে ইউসিবি স্টক ব্রোকারেজ

ক.বি.ডেস্ক: মাইক্রোসফট আজ্যুরের মাধ্যমে ইউসিবি স্টক ব্রোকারেজের প্রযুক্তিসমূহ ব্যবহারের লক্ষ্যে সম্প্রতি নিজেদের মধ্যে এক স্ট্র্যাটেজিক পার্টনারশিপের ঘোষণা দিয়েছে মাইক্রোসফট ও ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড। মাইক্রোসফটের পার্টনার টেক ওয়ান গ্লোবালের সঙ্গে ইউসিবি স্টক ব্রোকারেজ তার চাহিদা মাফিক একটি সলিউশন রোডম্যাপ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করেছে। মাইক্রোসফটের মুখ্য পার্টনার হিসাবে টেক ওয়ান গ্লোবাল ১৮ বছরেরও বেশী সময় ধরে মাইক্রোসফট প্রযুক্তি নির্ভর কনটেন্ট সার্ভিস ও আধুনিক ওয়ার্কপ্লেস সলিউশন সমুহ নিয়ে কাজ করে যাচ্ছে।

ইউসিবি স্টক ব্রোকারেজ বাংলাদেশের অন্যতম বৃহত স্টক ব্রোকার এবং বর্তমানে এটি ঢাকা স্টক এক্সচেঞ্জের সকল ব্রোকারদের তালিকার এক নম্বরে রয়েছে। কঠোর কমপ্লায়েন্স, উন্নত মানের গবেষণা, করপোরেট এক্সেস, আর সময়োচিত সেবা প্রদানের কারণে প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্র, ইউরোপ ও এশিয়া থেকে বাংলাদেশে বৃহত বৈদেশিক পোর্টফোলিও বিনিয়োগ সংগ্রহে মুখ্য ভূমিকা পালন করছে। সামনের দিনগুলোতে পার্টনারশিপের সংখ্যা ও স্কেল বৃদ্ধির সম্ভাবনা উপলব্ধি করে, ইউসিবি স্টক ব্রোকারেজ তার ডিজিটাল অবকাঠামোতে নিরাপত্তা, স্কেল ও উন্নয়ন সক্ষমতা নিশ্চিত করতে মাইক্রোসফট ক্লাউডের সুবিধা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রহমত পাশা বলেন, ক্লাউড কম্পিউটিং আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো এবং সিস্টেমের আধুনিকীকরণে বেশ উপযোগী, আবার প্রতিযোগিতামূলক চাপ, নিয়ন্ত্রক সংস্থা ও গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা সামলাতেও অত্যন্ত সহায়ক। এই পার্টনারশিপ ব্রোকারেজ ইন্ডাস্ট্রির ক্ষেত্রে ক্লাউড-ফার্স্ট অ্যাপ্রোচ গ্রহণের নিঃসন্দেহে একটি বড় মাইলফলক হিসাবে চিহ্নিত হবে।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইউসুপ ফারুক বলেন, ইউসিবি স্টক ব্রোকারেজ ফিন-টেক প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে রয়েছে এবং আমাদের এ পার্টনারশিপ আর্থিক সেবা প্রতিষ্ঠানকে তথ্য নিরাপত্তার সঙ্গে তাদের গ্রাহককে আরও উন্নত সেবা দিতে সহায়ক হবে।

টেক ওয়ান গ্লোবাল বাংলাদেশের জেনারেল ম্যানেজার থামিলসেলভি জয়ারমন বলেন, আমরা রিমোট অবকাঠামো সুরক্ষিত রাখতে এবং বড় সংস্থাগুলোর সঙ্গে সহযোগীতা জোরদার করতে আমাদের দৃশ্যমান চেষ্টা অব্যাহত রাখবো।

ইউসিবি স্টক ব্রোকারেজের আইটি, ইনোভেশন ল্যাব ও ডিজিটাল সার্ভিসেস বিভাগের প্রধান মোহাম্মদ তানিম হাসান বলেন, ক্লাউডভিত্তিক সেবাই আর্থিক সেবা খাতের ভবিষ্যত এবং মাইক্রোসফটের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে আমরা বাংলাদেশে এই ভবিষ্যত বিনির্মাণে অংশ নিচ্ছি। মাইক্রোসফট আজ্যুর ও মাইক্রোসফট ৩৬৫ এর সুবিধা নিয়ে আমরা গাহক-কেন্দ্রিক ডিজিটালাইজেশনকে নিয়ত অগ্রাধিকার দিতে এবং আমাদের কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হব। ক্লাউড কম্পিউটিং নিয়ে মাইক্রোসফটের ভিশন ও এই প্লাটফর্মটিতে তথ্য সুরক্ষার মান নিয়ে আমরা আশাবাদী।

ক্লাউডে আর্থিক সেবা পরিচালনার জন্য একটি বিশ্বস্ত প্লাটফর্ম অত্যাবশ্যক এবং যে সকল প্রতিষ্ঠান নিয়মিত প্রযুক্তি উন্নয়নে সচেষ্ট থাকে তারাই আগামীতে ডিজিটাল খাতকে নেতৃত্ব দিবে ও তাদের প্রতিযোগিতামূলক সুবিধা বজায় রাখতে সক্ষম হবে। মাইক্রোসফট আজ্যুর এবং মাইক্রোসফট ৩৬৫ তথ্য নিরাপত্তারও একটি সুসংহত পদ্ধতি, যা ইউসিবি স্টক ব্রোকারেজকে অন-প্রেমিসেসে, ক্লাউড এবং মোবাইল প্লাটফর্মে তাদের সকল আইডেন্টিটি, তথ্য, অ্যাপ্লিকেশন ও ডিভাইসগুলো সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

ইউসিবি স্টক ব্রোকারেজ বাংলাদেশের উভয় স্টক এক্সচেঞ্জেই টিআরইসি হোল্ডার হিসাবে তালিকাভুক্ত। তথ্য প্রযুক্তি বিকাশের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির ভবিষ্যতমুখী নানা পরিকল্পনা রয়েছে। প্রতিষ্ঠানটি তাদের অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম এবং ইআরপির মাধ্যমে সম্পূর্ণ অপারেশনাল অটোমেশন বাস্তবায়নের প্রক্রিয়ায় নিয়োজিত। এ ছাড়াও প্রতিষ্ঠানটি একটি ক্লাউডভিত্তিক ডেটা ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়ন করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *