সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশ ই-কমার্স সম্মেলন ২০২২

ক.বি.ডেস্ক: বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির প্রকৃত সম্ভাবনা, ট্রেন্ড এবং অনুশীলনগুলোকে উন্মোচিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে ‘রিভাইটালাইজিং দ্যা ই-কমার্স ইন্ডাস্ট্রি’ স্লোগানে দেশের প্রথম ‘‘বাংলাদেশ ই-কমার্স সম্মেলন ২০২২’’। দেশের বর্তমান সমৃদ্ধ ই-কমার্স শিল্পকে সম্ভাবনাময় বাজারের দ্বারপ্রান্তে পৌছে দেওয়ার লক্ষ্য নিয়েই আয়োজনটি অনুষ্ঠিত হয়। সম্মেলনে ৩টি কিনোট সেশন, ৩টি প্যানেল আলোচনা, ৪টি ইনসাইট সেশন, ২টি কেস স্টাডিজ, ১টি ফায়ারসাইড চ্যাট এবং ১টি ডিপ ডাইভ সেশন অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (৪ জুন) ঢাকার একটি স্থানীয় হোটেলে আয়োজিত বাংলাদেশ ই-কমার্স সম্মেলন ২০২২ এ দেশের ই-কমার্সের ধারাবাহিক বৃদ্ধি এবং করোনাকালীন সময়ে ই-কমার্স শিল্পটির পরিবর্তনের চিত্র তুলে ধরা হয়েছে। নিজেদের মাঝে মতবিনিময়ে এবং আলোচনায় প্রকাশ করা হয়েছে ই-কমার্স শিল্পের নানা প্রাসঙ্গিক ট্রেন্ড নিয়ে। এর উদ্দেশ্য ছিলো একটি টেকসই ই-কমার্স ইকোসিস্টেম গড়ে তোলা এবং ক্রমবর্ধমান ডিজিটাল বিশ্বে ভোক্তাদের নিত্য নতুন উপায়ে ক্রয়ের প্রবনতার ভিত্তিতে খুচরা বিক্রয় ব্যবস্থার ভবিষ্যত কি হতে যাচ্ছে সেটি পর্যালোচনা করা।

বাংলাদেশ ই-কমার্স সম্মেলন ২০২২ এ বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম, দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস (রুশো), ডটলাইনসের চিফ গ্রোথ অফিসার আশিকুর রহমান (রিয়ান)।

দারাজের পরিবেশনায় এবং ডটলাইনের পরিচালনায় এই আয়োজনের সঙ্গে সম্পৃক্ত ছিলো ই-কুরিয়ার এবং দ্যা বিজনেজ স্ট্যান্ডার্ড। সহায়তায় সেবা প্ল্যাটফর্ম। রিফুয়েল পার্টনার মাই ফুয়েল পাম্প। নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অফ বাংলাদেশ (এমএসবি)। ইভেন্ট পার্টনার লে মেরিডিয়ান ঢাকা। টেকনোলজি পার্টনার আমরা টেকনোলজিস। পিআর পার্টনার ব্যাকপেজ পিআর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *