উদ্যোগ প্রতিবেদন সাম্প্রতিক সংবাদ

প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা, বেড়েছে ভোটারদের কদর

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটির (ইসি) নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে দেশের আইসিটি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানসহ প্রযুক্তি পণ্যের বাজারগুলো। প্রার্থীরা বৈঠক, আলোচনা সভা, গণসংযোগে অংশ নিয়ে ভোটারদের কাছে নিজেদের জাহির করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটারদের মধ্যে বইছে উতসাহ-উদ্দীপনাও। তবে সাধারণ ভোটারদের চাওয়া উতসবমুখর পরিবেশে যোগ্য প্রার্থীকে ভোটের মাধ্যমে বেছে নিতে চান তারা।

বিসিএসর ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটি (ইসি) এবং ৮টি শাখা কমিটির নির্বাচন আগামী ১৬ মার্চ রাজধানী ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বেলা ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ৫ মার্চ ২০২২ বিকাল ৫টায় বিসিএস ইনোভেশন সেন্টারে প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত হবে।

নির্বাচনী তফসিল অনুসারে গত ৬ ফেব্রুয়ারি চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ভোটার তালিকার তথ্য মতে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১৪২২ জন। গত ১৪ ফেব্রুয়ারি বৈধ মনোয়নপত্র জমাদানকরীদের তালিকা প্রকাশ করা হয়। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৬ ফেব্রুয়ারি ২০২২।

গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিসিএসর ২০২২-২৪ মেয়াদকালের নির্বাচনের বৈধ মনোনয়ন পত্রের তালিকা প্রকাশ করেছে নির্বাচন বোর্ড। তালিকা অনুসারে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭টি পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এবারের নির্বাচনে দুটি প্যানেল সমমনা এবং মেম্বারস ভয়েস নামে প্রতিদ্বন্দ্বিতা করছে। পাশাপাশি বরিশাল শাখা কমিটিতে ১৪ জন, চট্টগ্রামে ৯জন, কুমিল্লায় ৭জন, যশোরে ১৬ জন, খুলনায় ১৪ জন, ময়মনসিংহে ৭জন, রাজশাহীতে ৭জন এবং সিলেট শাখায় ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সমমনা প্যানেল এ রয়েছেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের মোহাম্মদ জহিরুল ইসলাম; ওরিয়েন্ট কমপিউটার্সের জাবেদুর রহমান শাহীন; কমপিউটার সিটি অ্যান্ড টেকনোলজিসের মোহাম্মদ মনিরুল ইসলাম; স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের মোশারফ হোসেন সুমন; কমপিউটার পয়েন্টের মো. ইউসুফ আলি শামীম, পেরিনিয়াল ইন্টারন্যাশনালের মজহার ইমাম চৌধুরি (পিনু চৌধুরি) এবং ওয়েলকিন কমপিউটার্সের নজরুল ইসলাম হাজারি।

মেম্বারস ভয়েস প্যানেল এ রয়েছেন সিঅ্যান্ডসি ট্রেড ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ার সুব্রত সরকার; সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া; স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের রাশেদ আলি ভূঁইয়া; টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন; এস এম ওয়াহিদুজ্জামান; পিসি গার্ডেনের মো. আহসানুল ইসলাম( নওশাদ) এবং গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডির মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা যতই থাকুক, নির্বাচন উপলক্ষে বিসিএসর সদস্য ও ভোটারদের মধ্যে একটি উতসব উতসব ভাব বজায় থাকে। প্রতিবার এই নির্বাচন যেন এক মহামিলনমেলায় পরিনত হয়। সারাদেশ থেকে বিসিএসর ভোটাররা ব্যালট পেপারের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে তাদের নতুন নেতৃত্ব বেছে নেন। নির্বাচনে সারা দিনই থাকে উতসববমুখর পরিবেশ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *