উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

অ্যামাজন ওয়েব সার্ভিসেস’র সঙ্গে টেলিনর’র চুক্তি

ক.বি.ডেস্ক: ৫জি সেবার রূপান্তর ও সম্প্রসারণে এবং বিশ্বব্যাপী পেশাদার গ্রাহকদের নতুন ৫জি এবং এজ সেবা প্রদানে সহায়তার ক্ষেত্রে অ্যামাজন ওয়েব সার্ভিসেসের (এডব্লিউএস) সঙ্গে একটি কৌশলগত সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে টেলিনর। এর ফলে, ডেটার গতি বৃদ্ধি পাবে এবং ল্যাটেন্সি হ্রাস পাবে। গ্রাহকদের জন্য আরও বেশি ৫জি ও এজ সেবা প্রদানে টেলিনর এবং এডব্লিউএস উতপাদন, সাপ্লাই চেইন ও লজিস্টিকস এবং অটোমোটিভ খাতের মতো নির্বাচিত কিছু খাতে গো-টু-মার্কেট কার্যক্রমে যৌথভাবে বিনিয়োগ করবে।

মোবাইল প্রাইভেট নেটওয়ার্ক (এমপিএন) এবং এজ কমপিউটিংর জন্য ৫জি এজের ক্ষেত্রে গ্রাহকদের সুবিধার্থে উদ্ভাবন অব্যাহত রাখবে টেলিনর এবং এডব্লিউএস। টেলিনর ৫জি এডব্লিউএসর সহায়তায় চালিত একটি নেটওয়ার্ক অন হুইলস (নাউ) প্রোটোটাইপ তৈরি করেছে। নাউ গ্রাহকদের যেখানে প্রয়োজন সেখানে একটি ব্যক্তিগত ৫জি নেটওয়ার্ক সেট আপ করার সুযোগ দিবে। নাউ প্রোটোটাইপটি বর্তমানে নরওয়েজিয়ান ডিফেন্স ম্যাটেরিয়াল এজেন্সি এবং নরওয়েজিয়ান পাবলিক সার্ভিস ব্রডকাস্টার নরস্ক রিকস্ক্রিংকাস্টিং (এনআরকে) যথাক্রমে গুরুত্বপূর্ণ যোগাযোগ এবং দূরবর্তী উতপাদন ব্যবহারের ক্ষেত্রে ব্যবহার করছে।

আন্তর্জাতিকভাবে, টেলিনরের থাইল্যান্ড ব্র্যান্ড ডিটিএসি, এজ কমপিউটিং এবং এডব্লিউএস স্নো ফ্যামিলির ওপর ভিত্তি করে থাই এন্টারপ্রাইজগুলোর জন্য একটি ৫জি প্রাইভেট নেটওয়ার্ক প্রুফ-অব-কনসেপ্ট চালু করেছে। এই সমাধানটি গ্রাহকদের রিয়েল-টাইম, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)-ভিত্তিক ভিডিও বিশ্লেষণ এবং অন্যান্য অ্যাপ্লিকেশনগুলোকে দূরবর্তী স্থানে বিভিন্ন ধরনের সমাধান, এমনকি বিভিন্ন এলাকায় নিরবচ্ছিন্ন সেবাদানেও সহায়তা করে। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *