উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

গ্রামীণফোনকে পুরস্কৃত করলো এলটিইউ-ভ্যাট

ক.বি.ডেস্ক: ২০২০-২০২১ অর্থবছরে বিকল্প বিরোধ নিষ্পত্তির (এডিআর) মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক বিরোধ নিষ্পত্তি করার জন্য পুরষ্কার পেয়েছে গ্রামীণফোন। কর সপ্তাহ (১০ থেকে ১৫ ডিসেম্বর) উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বৃহত করদাতা ইউনিট, মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট) কর্তৃক আয়োজিত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এলটিইউ-ভ্যাট’র কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী গ্রামীণফোনের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) ইয়েন্স বেকার এর হাতে পুরস্কার প্রদান করেন।

বিকল্প বিরোধ নিষ্পত্তি হলো একটি কার্যকরী প্রক্রিয়া, যার মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে প্রথাগত উপায়ে আপীল, ট্রাইব্যুনাল ও আদালতের আনুষ্ঠিকতা অনুসরণের চেয়ে কম সময়ের স্বচ্ছতার মাধ্যমে বিরোধের নিষ্পত্তি করা যায়। বৈশ্বিক সাফল্যের ভিত্তিতে বাংলাদেশে ২০১১-১২ অর্থবছরে এ পদ্ধতি চালু করা হয়। এ বছরের ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপনে ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে উতসাহ প্রদানের লক্ষ্যে ‘‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’’ প্রতিপাদ্যে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ করেছে।

অনুষ্ঠানে গ্রামীণফোনের ডিরেক্টর ও হেড অব ফাইন্যান্সিয়াল কন্ট্রোলিং অ্যান্ড ট্যাক্সেশন আরিফ উদ্দিন এবং প্রতিষ্ঠানটির হেড অব ভ্যালু অ্যাডেড ট্যাক্স মোহাম্মদ কাইয়ুম সরকার উপস্থিত ছিলেন। এ ছাড়াও, অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *