পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

ফিচারে সেরা ভিভো’র তিন বাজেট স্মার্টফোন

বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো গ্রাহকদের পছন্দ ও সামর্থ্যরে মধ্যে সমন্বয় রাখতে নানা মূল্য পরিসীমার স্মার্টফোন বাজারে আনছে। যাতে গ্রাহকেরা তাদের সাধ্যের মধ্যে সেরাটি বেছে নিতে পারেন সহজেই। ভিভো’র স্বল্পমূল্যের বাজেট স্মার্টফোনগুলোও তুলনামূলকভাবে আধুনিক ফিচারযুক্ত এবং এগুলোতে সর্বশেষ প্রযুক্তির উন্নত সফটওয়্যার-হার্ডওয়্যার সংযুক্ত করা হয়েছে। ২০২১ সালে ভিভো যে কয়টি স্মার্টফোন বাংলাদেশের বাজারে এনেছে, সেগুলোর বাজেট ১৫ হাজার টাকা থেকে ২৩ হাজারের মধ্যে। এর মাঝে সেরা তিনটি বাজেট স্মার্টফোন হলো ‘‘ভিভো ওয়াই২১’’, ‘‘ওয়াই২০জি’’ এবং ‘‘ওয়াই৫৩এস’’। সামর্থ্যের বাইরে বাড়তি খরচের ঝামেলা ছাড়াই স্মার্টফোনগুলোতে সর্বশেষ প্রযুক্তি উপভোগ বা ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা।

ভিভো ওয়াই২১

ভিভো ওয়াই২১ মিডিয়াটেক হেলিও পি-৩৫ প্রসেসর সমৃদ্ধ। ১ গিগাবাইট এক্সটেন্ডেড র‌্যাম প্রযুক্তির এই স্মার্টফোনের মূল র‌্যাম ৪ গিগাবাইট। রয়েছে ৬৪ গিগাবাইট রম, যা আলাদা মেমোরি কার্ড ব্যবহারের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫১ ইঞ্চি। রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

ভিভো ওয়াই২১ এর পেছনে ১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে, আর সামনে আছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।  স্মার্টফোনটি সুপার স্লিম এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সম্বলিত। মেটালিক ব্লু এবং ডায়মন্ড গ্লো এই দুইটি রঙে পাওয়া যাচ্ছে। মূল্য ১৫ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই২০জি

গেমারদের জন্য সাধ্যের মধ্যে স্মার্টফোন ভিভো ওয়াই২০জি। এতে থাকা দুর্দান্ত গেমিং প্রসেসর ব্যবহারকারীদেও দেবে স্মার্টফোনেই গেম খেলার দারুণ গেমিং অভিজ্ঞতা। এর ব্যাটারিটি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার সক্ষমতার। এই স্মার্টফোনে রয়েছে রিভার্স চার্জিংয়ের সুবিধাও। একবার পুরো চার্জ দেয়ার পর টানা ৮ ঘণ্টা গেমিং করা যাবে, আবার পুরো চার্জ দিয়ে ২০ ঘণ্টা পর্যন্ত অনলাইন এইচডি মুভি দেখা যাবে। হেলিও জি-৮০ অক্টাকোর প্রসেসরে তৈরি এর সর্বোচ্চ ক্লক স্পিড দুই গিগাহার্টজ। গেমিংয়ের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে ওয়াই সিরিজের এই মডেলটি। এতে হাইপার ইঞ্জিন গেম প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে একটানা গেম খেললেও স্মার্টফোনটি গরম হয় না।

স্মার্টফোনটি ৬ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট মেমোরির। তবে স্মার্টফোনটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের আলাদা ব্যবস্থাও রয়েছে। যেখানে ১ টেরাবাইট সক্ষমতার মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। রয়েছে ৩টি ক্যামেরা-প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। এ ছাড়া সুপার ম্যাক্রো ক্যামেরাটি ৪ সেন্টিমিটার কাছ থেকেই  ফোকাস করতে পারে। আর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। ক্যামেরার সঙ্গে ফেস বিউটি, পোর্ট্রইেট মোড, ইফেক্ট এবং ফিল্টার প্রযুক্তি সন্নিবেশিত রয়েছে, যা ছবিকে আরও আকর্ষণীয় ও প্রাণবন্ত করে তুলবে। স্মার্টফোনটির মূল্য ১৭ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই৫৩এস

ভিভো ওয়াই৫৩এস স্মার্টফোনটিতে পাওয়া যাবে ফটোগ্রাফির অভিজ্ঞতা। ভিভো’র ওয়াই সিরিজের স্মার্টফোনের মধ্যে ওয়াই৫৩এস এ প্রথমবারের মতো ফেস ডিটেকশন এবং আই অটোফোকাস প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। দীর্ঘ সময় ধরে ছবি, ভিডিও গেম, মুভি দেখাসহ বিভিন্ন অ্যাপ ব্যবহার করা যায়। আর স্মার্টফোনটির ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জ ব্যাটারির দ্রুত চার্জিং নিশ্চিত করে। স্মার্টফোনটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরার সেটআপ; যাতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেলের বোকেহ পোর্ট্রেইট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। আরও রয়েছে সুপার নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি।

এসব স্মার্টফোন ভিভোর যেকোনো অথোরাইজড আউটলেট থেকে কেনা যাবে। এ ছাড়াও গ্রাহকেরা অনলাইনে গ্যাজেট অ্যান্ড গিয়ার, পিকাবো এবং অথবা ডটকম ই-কমার্স প্লাটফর্ম থেকে কিনতে পারবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *