মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

রিয়েলমি সি২১ এখন সম্পূর্ণভাবে ‘মেড ইন বাংলাদেশ’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে। রিয়েলমি সি২১ তাদের প্রথম স্মার্টফোন যেটি সম্পূর্ণভাবে নকড-ডাউন (সিকেডি) প্রক্রিয়া অনুসরণ করে দেশে তৈরি করা হয়েছে। দেশের বাজারে সম্পূর্ণ আন্তর্জাতিকমানের কোয়ালিটি সনদপ্রাপ্ত রিয়েলমি সি২১-এর উতপাদন দুর্দান্ত একটি মাইলফলক। বাংলাদেশে রিয়েলমির অফিশিয়াল কার্যক্রম শুরু হয় ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে। তাদের পণ্যগুলো দেশে সেমি নকড-ডাউন (এসকেডি) পদ্ধতিতে অ্যাসেম্বল করা হয়।

আট মাস ধরে গবেষণা এবং পরীক্ষার পরে টিইউভি রাইনল্যান্ড ও রিয়েলমি যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন তৈরি করে। টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন প্রক্রিয়া ড্রপ, ওয়ার ও টিয়ারের মতো দশটি দৈনিক ব্যবহৃত নিরীক্ষা, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা, বাটন লাইফ, স্ট্যাটিক বিদ্যুত, বায়ুচাপসহ সাতটি চরম পরিবেশ নিরীক্ষা, এবং ছয়টি উপাদান নির্ভরযোগ্যতা নিরীক্ষাসহ মোট ২৩টি পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়।

রিয়েলমি সি২১ হলো রিয়েলমির এন্ট্রি-লেভেল অলরাউন্ডার ফোন যা টিইউভি রাইনল্যান্ড হাই রিলায়েবিলিটি কোয়ালিটি সনদপ্রাপ্ত। এতে আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি যা রিভার্স চার্জিংকে সমর্থন করে। হেলিও জি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর ৬৪বিটস প্রসেসর, ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং তাত্ক্ষণিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর ১৩ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর সম্বলিত প্রাইমারি ক্যামেরার সঙ্গে আছে এফ/২.২ এর বড় অ্যাপারচার। এই ফোনের ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সাহায্যে নিখুঁত সেলফি তোলা যায়।

রিয়েলমি সি২১ দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে। ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটির মূল্য ১০,৯৯০ টাকা এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটির মূল্য ১১,৯৯০ টাকায়। সম্পূর্ণ বাংলাদেশে তৈরি স্মার্টফোনটি কিনতে আগ্রহীরা ভিজিট করুন: https://cutt.ly/realme_BrandShop

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *