উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বিবাহবিডি ডট কম উদ্যোক্তা তৈরী করছে প্রতি উপজেলায়

ক.বি.ডেস্ক: ২০১৭ সালে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রাপ্ত বিবাহবিডি ডট কম দেশে অনলাইন ম্যাট্রিমনিয়াল সার্ভিস সেবায় অগ্রগামী। এতদিন কেন্দ্রীয়ভাবে সেবা প্রদান করলেও সম্প্রতি তারা ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। প্রোফাইল সংগ্রহ, ফিজিক্যাল ভেরিফেকশন ও জেলাভিত্তিক পাত্র পাত্রী সংগ্রহে তারা প্রত্যেক বিভাগ, জেলা ও উপজেলা সদরে সেবা পৌছে দেয়ার লক্ষে দেশব্যাপী এজেন্ট নিবন্ধনের ঘোষনা দিয়েছে। বিবাহবিডি ডট কম বিগত ২০০৮ সাল থেকে আস্থার সাথে বাংলাদেশী ও প্রবাসী বাংলাদেশী পরিবারের সদস্যদের পাত্র পাত্রী খুঁজে দেয়ার পরিপ্রেক্ষিতে অনলাইন ম্যাট্রিমনিয়াল সার্ভিস বিবাহবিডি ডট কম পরিচালনা করে আসছে।

এজেন্ট প্রোগ্রামে প্রতিষ্ঠানটি দেশের বিভাগীয়, জেলা ও উপজেলা সদরের উদ্যমী তরুন-তরুনীর কর্মসংস্থান যেমন নিশ্চিত করবে তেমনি বিবাহবিডির ব্যবহারকারিরা তাদের নিজ এলাকার বেশী প্রোফাইল থেকে সঙ্গী বাছাই করতে সক্ষম হবে। নিবন্ধিত উদ্যোক্তাগন নিজ এলাকায় বিবাহযোগ্য শিক্ষিত ও প্রতিষ্ঠিত পাত্র-পাত্রীদের তথ্য সংগ্রহ, তথ্যের সত্যতা যাচাই করে এবং পরিবারগুলোর চাহিদা অনুযায়ী পাত্র-পাত্রীর সন্ধান ও বিবাহবিডি ডট কম এর সার্ভিস নিশ্চিত করবেন। শিক্ষিত ও পরিশ্রমীদের যথাযথ প্রশিক্ষণ প্রদান করে সার্ভিসকে তৃণমূল পর্যন্ত পৌঁছানোই লক্ষ্য। আর যারা নিজের অথবা পরিবারে সদস্যদের জন্য সঙ্গী খুঁজচ্ছেন তারা Bibahabd.com  ওয়েব সাইটে ফ্রী রেজিষ্ট্রেশন করে প্রফেশন, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক অবস্থা ও জেলাভিত্তিক পাত্র পাত্রীর প্রোফাইল দেখে সরাসরি নিজেরাই যোগাযোগ করতে পারবেন।

এ প্রসঙ্গে বিবাহবিডি ডট কম এর সিইও গোলাম মনোয়ার ফ্রেজার বলেন, আমরা সেবা দিতে গিয়ে লক্ষ্য করেছি, বিশাল এই জনগোষ্টির দেশে বিভিন্ন জেলার অধিবাসীরা নিজ জেলার সঙ্গী খুঁজতেই সবচেয়ে বেশী সাচ্ছন্দবোধ করেন। আমাদের একার পক্ষেই কোন ভাবেই এলাকা ভিত্তিক এত প্রোফাইল সংগ্রহ করা সম্বব নয় তাই আমরা আমাদের নতুন ভার্সনটিতে এজেন্ট প্রোগ্রাম সংযুক্ত করেছি। যেখানে একজন উদ্যোক্তা অনলাইনে রেজিষ্ট্রেশন করেই উদ্যোক্তা হতে পারবেন এবং আমাদের অনলাইন সফটওয়ারে লগইন করে তারা নিজ এলাকা থেকে সম্পূর্ন অনলাইন ভিত্তিক কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবেন। এর জন্য একজন উদ্যোক্তাকে https://bibahabd.com/agent লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *