উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

প্রযুক্তিখাতকে জরুরী পরিষেবায় অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন

ক.বি.ডেস্ক: কোভিড-১৯ এর বিস্তাররোধকল্পে কাল থেকে দেশব্যাপী সাত দিন লকডাউন থাকবে। কোভিড-১৯ মহামারির পর থেকে সকল কার্যক্রম তথ্যপ্রযুক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে দেশ। পাশাপাশি লকডাউন সময়কালে তথ্যপ্রযুক্তির ‍গুরুত্ব ও ব্যবহার বৃদ্ধি পাবে। ব্যাংক, বীমা, শিল্প প্রতিষ্ঠান এমনকি যারা ঘরে বসে অফিসের কাজ এবং শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করছেন তাদের যে কোনো মুহর্তে প্রয়োজন হতে পারে তথ্যপ্রযুক্তি পণ্যের। সেই বিবেচনায় বিশেষ ব্যবস্থায় সকল প্রযুক্তি পণ্যের বাজার খোলা রাখার জন্য এবং প্রযুক্তিখাতকে জরুরী পরিষেবায় অন্তর্ভুক্ত করার দাবীতে তথ্যপ্রযুক্তি খাতের কয়েকটি ব্যবসায়ীক সংগঠন আজ এক মানববন্ধন করেন।

প্রযুক্তি পণ্যের বাজারকে লকডাউনের আওতামুক্ত রাখার জন্য মানববন্ধন করে ঢাকার এলিফ্যান্ট রোডস্থ দেশের বৃহত্তম তথ্যপ্রযুক্তি পণ্যের বাজার মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারের কমপিউটার ব্যবসায়ীবৃন্দ। মানববন্ধনে উপস্থিত ছিলেন মাল্টিপ্ল্যান কমপিউটার সিটি সেন্টারের সাধারণ সম্পাদক ও বিসিএসের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যান সমিতির (ইসিএস) সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ ছাড়াও মতিঝিলে অবস্থিত তথ্যপ্রযুক্তি পণ্যের বসায়ীদের সংগঠন মতিঝিল কমপিউটার সোসাইটি (এমসিএস) মানববন্ধন করে। মানববন্ধনে উপস্থিত ছিলেন এমসিএসের সভাপতি খন্দকার আমিনুল হক লোটন, সহ-সভাপতি মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সম্পাদক সামছুল হক আলম, সাংগঠনিক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, অর্থ সম্পাদক সোহেল হোসেন ভূঁইয়া এবং পরিচালক আবুল হাসানসহ অন্যান্য ব্যবসায়ীবৃন্দ।

জনগুরুত্বপূর্ণ বিবেচনায় এই নিষেধাজ্ঞা চলাকালে তথ্যপ্রযুক্তি পণ্য সরবরাহকারী ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা রাখার জন্যও তারা মানববন্ধনে দাবী করেন।পাশাপাশি হার্ডওয়্যার সরবরাহকারী এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান/মার্কেটগুলো সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সীমিত আকারে খোলা রাখার দাবীও করেন তারা।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *