মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

৬৪ এমপি আলট্রা কোয়াড ক্যামেরার ‘ক্যামন ১৬ প্রিমিয়ার’

টেকনো নিয়ে এসেছে দেশের বাজারে ফ্ল্যাগশিপ-লেভেলের ৬৪ মেগাপিক্সেল আলট্রা কোয়াড রিয়ার ক্যামেরা ও প্রথম পাইওনিয়ারিং ৪৮ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা স্মার্টফোন টেকনো `ক্যামন ১৬ প্রিমিয়ার’। নেক্সট লেভেল ক্যামেরা ইভোলিউশন স্লোগানে গত শুক্রবার (৪ ডিসেম্বর)টেকনোর প্রথম অনলাইন লঞ্চ অনুষ্ঠানে এ ঘোষণা দেয়া হয়েছে। গ্লেসিয়ার সিলভার রঙে পাওয়া যাচ্ছে।

ক্যামন ১৬ প্রিমিয়ারে রয়েছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। যাতে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং পেন্টা-এলইডি ফ্ল্যাশসহ ২ মেগাপিক্সেল লো-লাইট সেন্সর রয়েছে। এর ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপে একটি ৪৮-মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং একটি ৮-মেগাপিক্সেল সেকেন্ডারি শ্যুটার আছে। ফোনটিতে ডুয়েল ফ্রন্ট ফ্ল্যাশ সুবিধাও রয়েছে। স্মার্টফোনটিতে বিশ্বের এক্সক্লুসিভ ট্রেডমার্ক টাইভস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। সুপার হাইব্রিড ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং ইআইএস এআইএসের মতো অনন্য ভিডিও শ্যুটিং ফাংশন রয়েছে। ৯৬০ ফ্রেম সুপার স্লো-মোশন শ্যুট এবং ৪কে আনইমাজিনেবল হাই ডেফিনেশন সিনেমা লেবেলের ভিডিও ধারণে করতে পারবে।

স্মার্টফোনটিতে ৬.৯ ইঞ্চি এফএইচডি ডুয়েল ডট-ইন ডিসপ্লে রয়েছে। যাতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৫:৯ অ্যাসপেক্ট রেশিও এবং এইচডিআর১০+ সমর্থিত ফ্ল্যাশ রয়েছে। ৮ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট রম, হেলিও জি৯০টি অক্টা-কোর গেমিং প্রসেসর রয়েছে। ৪৫০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং ক্ষমতাসহ নতুন আপগ্রেডেড ব্যাটারিটি মাত্র ৩০ মিনিটের মধ্যে ফোনের ৭০ ভাগ ব্যাটারি চার্জ করতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *