সাম্প্রতিক সংবাদ

‘শিখবে সবাই’ মিরপুর শাখার দুই বছর পূর্তি

দেশের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ‘শিখবে সবাই’ এর মিরপুর শাখার দুই বছর পূর্তি উদযাপন করা হয়েছে। কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে বর্ষপূর্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিখবে সবাই এর সদস্য ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। দেশের অন্যতম এই প্রশিক্ষণ প্রতিষ্ঠানটি জানায়, শিখবে সবাই এর মিরপুর শাখায় এই পর্যন্ত ৫২টি ব্যাচে প্রায় ১৫ শতাধিক শিক্ষার্থী প্রশিক্ষণ নিয়েছেন। এদের মধ্যে বিভিন্ন মার্কেটপ্লেসে সফলভাবে ক্যারিয়ার গড়েছেন প্রায় সাত শতাধিক শিক্ষার্থী। মিরপুর শাখায় সপ্তাহের সাতদিন বিভিন্ন স্কিলের প্রশিক্ষণ চলে। ফেসবুকে শিখবে সবাই ফ্রিল্যান্সার কমিউনিটি গ্রুপে শিক্ষার্থীরা নিয়মিত তাদের সাফল্যের গল্প তুলে ধরেন।

দেশের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে আইটি সেক্টরে বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ নিয়ে কাজ করছে শিখবে সবাই। এ পর্যন্ত প্রায় আট হাজারের বেশি শিক্ষার্থী প্রতিষ্ঠানটি থেকে প্রশিক্ষণ নিয়েছে। যার মধ্যে প্রায় সাড়ে তিন হাজারের বেশি শিক্ষার্থী বিভিন্ন অনলাইন এবং অফলাইন মার্কেটপ্লেসে সফলতার সঙ্গে কাজ করছেন।

শিখবে সবাই এর চিফ অপারেটিং অফিসার আব্দুল কাদের বলেন, প্রতিষ্ঠার পর থেকেই আমরা বেকারত্ব দূরীকরণে কাজ করছি। সরকারের নেয়া পদক্ষেপ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিখবে সবাই বদ্ধ পরিকর। শিক্ষার্থীরা বিভিন্ন স্কিলে প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে বসে প্রায় ১.২ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি অর্থ উপার্জন করেছেন। ফলে ভাগ্য পরিবর্তন হয়েছে অনেক পরিবারের।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *