আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

অ্যান্টি-র‍্যানসমওয়্যার প্রযুক্তি রিভ অ্যান্টিভাইরাসে

র‍্যানসমওয়্যার বিশ্বজুড়ে নেটিজেনদের কাছে এক আতঙ্কের নাম। কমপিউটারে র‍্যানসমওয়্যার আক্রমণে মুহূর্তেই হারিয়ে যায় সংরক্ষিত গুরুত্বপূর্ণ ডেটা। রিভ অ্যান্টিভাইরাস এবার প্রাতিষ্ঠানিক সাইবার নিরাপত্তা পণ্য রিভ অ্যান্ডপয়েন্ট সিকিউরিটিতে অ্যান্টি-র‍্যানসমওয়্যার প্রযুক্তি উন্মোচন করেছে।

এই সুবিধা পাওয়ার জন্য রিভ অ্যান্ডপয়েন্ট সিকিউরিটি ব্যবহারকারীকে ফিচারটি এনাবেল করতে হবে। এর মাধ্যমে ব্যবহারকারীর নির্ধারিত কোনো ফোল্ডারে যদি অনাকাঙ্ক্ষিত প্রোগ্রাম রান করার চেষ্টা করে তবে রিভ অ্যান্ডপয়েন্ট সিকিউরিটি তা আটকে দেবে। এর ফলে কমপিউটারে র‍্যানসমওয়্যার আক্রমণ করলেও সেই নির্ধারিত ফোল্ডারের সকল ডেটা থাকবে সম্পূর্ণ নিরাপদ। এ ছাড়াও হোম ইউজারদের জন্য রিভ টোটাল সিকিউরিটিতেও এই ফিচারটি যুক্ত করা হয়েছে।

রিভের গ্রুপ সিইও এম রেজাউল হাসান বলেন, অ্যান্টি-র‍্যানসমওয়্যার প্রযুক্তি উন্মোচনের মাধ্যমে আমরা প্রাতিষ্ঠানিক সাইবার নিরাপত্তা নিশ্চিতকরণে আরেক ধাপ এগিয়ে গেলাম। দেশের এবং দেশের বাইরের নানা প্রতিষ্ঠান এখন র‍্যানসমওয়্যার আক্রমণে তথ্য হারানো থেকে নিজেদের নিরাপদ রাখতে পারবে।

রিভ অ্যান্টিভাইরাস বাংলাদেশি বহুজাতিক সফটওয়্যার প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের একটি সাইবার নিরাপত্তা পণ্য যা বিশ্বের ৫০টিরও বেশি দেশে ব্যবহৃত হচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *