সাম্প্রতিক সংবাদ

দশটি খাতে নতুন সেবা ও ফ্ল্যাগশিপ পণ্য উন্মোচন করলো হুয়াওয়ে

ক.বি.ডেস্ক: সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্বের অন্যতম প্রযুক্তি প্রদর্শনী ‘জিটেক্স গ্লোবাল ২০২৪’ প্রদর্শনীতে হুয়াওয়ে এর সহযোগী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সম্মিলিতভাবে পাবলিক ইউটিলিটি, পরিবহন, আর্থিক সেবা, বৈদ্যুৎ, তেল, গ্যাস, খনি, খুচরা ব্যবসা, শিক্ষা ও স্বাস্থ্যসেবার মতো দশটি খাতের জন্য নতুন সেবা ও ফ্ল্যাগশিপ পণ্য উন্মোচন করেছে। এগুলো হুয়াওয়ের গ্রাহকদেরকে ডিজিটাল ও ইন্টেলিজেন্ট রূপান্তরের ক্ষেত্রে সাহায্য করবে।

আইসিটি অবকাঠামোকে জনপ্রিয় করতে এবং এর ব্যবহারকে ত্বরান্বিত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে হুয়াওয়ে। ক্যাম্পাস, এরিয়া নেটওয়ার্ক (ডব্লিউএএন) ও ডেটা সেন্টারের মতো ক্ষেত্রগুলোকে প্রাধান্য দিয়ে হুয়াওয়ে বিভিন্ন ফ্ল্যাগশিপ পণ্য ও পোর্টফোলিও উন্মোচন করার পাশাপাশি গ্রাহকবান্ধব হুয়াওয়ে ইকিট পণ্য তৈরি করেছে। এগুলো যেমন দক্ষতার সঙ্গে একিভূতকরণ প্রক্রিয়া সম্পন্ন করতে পারে, তেমন গ্রাহক ও সহযোগীদের ব্যবহারের জন্যও উপযোগী। ফলে ব্যবসায়িক প্রতিষ্ঠানের ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে এগুলো কার্যকর ভূমিকা পালন করতে পারে।

হুয়াওয়ের কর্পোরেট সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লি পেং বলেন, “আমরা নেটওয়ার্কিং, স্টোরেজ, কম্পিউটিং, ক্লাউড ও বিদ্যুৎ ক্ষেত্রে আমাদের সক্ষমতাগুলোকে একত্রে ব্যবহার করছি। নতুন ও ইন্টেলিজেন্ট অবকাঠামো নির্মাণের জন্য আমরা সহযোগীদের সঙ্গে কাজ করছি।”

সামিটে জানানো হয়, বিভিন্ন শিল্পখাতের ব্যবসায়িক সমস্যা দূর করতে হুয়াওয়ে অত্যাধুনিক প্রযুক্তি প্রয়োগ অব্যাহত রাখবে। এই উদ্দেশ্যে অ্যামপ্লিফাইং ইন্ডাস্ট্রিয়াল ডিজিটালাইজেশন অ্যান্ড ইন্টেলিজেন্স প্র্যাকটিস হোয়াইট পেপার প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। অংশীদারদের সঙ্গে সহযোগিতা দৃঢ় করা এবং ডিজিটাল ও বৃদ্ধিভিত্তিক ট্যালেন্ট ইকোসিস্টেম তৈরির পরিকল্পনা রয়েছে হুয়াওয়ের। গ্রাহকদেরকে বৈশ্বিক পর্যায়ে রূপান্তরের মূল্যায়ন সূচক সম্পর্কে ধারণা দিতে হুয়াওয়ে ইতোমধ্যে আইডিসি-এর সঙ্গে গ্লোবাল ডিজিটাল ইনডেক্স (জিডিআই) তৈরি করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *