সাম্প্রতিক সংবাদ

আইএইউপি’র কোষাধ্যক্ষ হলেন ডিআইইউ’র ড. মো. সবুর খান

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান ‘ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস’ (আইএইউপি) এর ২০২৭-২০৩০ মেয়াদকালের জন্য কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। ড. মো. সবুর খান প্রথম বাংলাদেশী যিনি এই মর্যাদাপূর্ণ বৈশ্বিক প্ল্যটফর্মে নেতৃত্বের পদে অধিষ্ঠিত হয়েছেন। ১৫ অক্টোবর বেইজিং কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত আইএইউপি’র সাধারণ পরিষদের সভা চলাকালীন এ ঘোষণা দেয়া হয়।

আইএইউপি’র ২০২৭-২০৩০ মেয়াদকালের জন্য সভাপতি হলেন সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (চীন) চেয়ারম্যান ড. শন চেন এবং মহাসচিব হলেন তানিওকা গাকুয়েন এডুকেশন ফাউন্ডেশন (জাপান) এর ভাইস চ্যান্সেলর তাতসুরো তানিওকা। বাংলাদেশী বিশ্ববিদ্যালয়ের সভাপতিদের প্রতিনিধিদের সঙ্গে এশিয়া, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকা সহ ৫৩টি দেশের প্রায় ৭০০ জন অংশগ্রহণকারী এই মহাসম্মেলনে যোগ দেন।

আইএইউপি একটি নেতৃস্থানীয় বিশ্বব্যাপী সংস্থা যার প্রধান কার্যালয় ইউএন প্লাজা নিউওর্য়ক, মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত। বিশ্বব্যাপী বিশ্ববিদ্যালয়ের নেতাদের মধ্যে জ্ঞানের আদান-প্রদান, সর্বোত্তম অনুশীলন এবং সহযোগিতার প্রচারে এ সংস্থা নিবেদিত। সংস্থাটি বিশ্ববিদ্যালয়ের সভাপতি এবং সিনিয়র নেতাদের বিশ্বব্যাপী নেটওয়ার্কের মাধ্যমে উচ্চ শিক্ষার ভবিষ্যত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *