উদ্যোগ

এপিইউবি’র সভাপতি নির্বাচিত হওয়ায় ড. মো. সবুর খানকে বিএসসিডব্লিইউএস’র সম্বর্ধনা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) সভাপতি নির্বাচিত হওয়ায় ড. মো. সবুর খানকে বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি (বিএসসিডব্লিইউএস) সম্বর্ধনা প্রদান করা হয়। বিএসসিডব্লিইউএস’র প্রতিষ্ঠাতা পৃষ্ঠপোষক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ট্রাস্টিবোর্ড ও ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মো. সবুর খান গত ১৬ আগষ্ট এপিইউবি’র সভাপতি নির্বাচিত হন।

সম্প্রতি রাজধানীর সোবহানবাগস্থ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সম্মেলন কক্ষে সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রখ্যাত অর্থনীতিবিদ, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও বিএসসিডব্লিইউএস’র নবনির্বাচিত চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, বিএসসিডব্লিইউএস’র মহাসচিব ইঞ্জিনয়িার মো. ফজলুল হক।

ড. মো. সবুর খান বলেন, সমাজের সংস্কার আজ অত্যাবশ্যক। মানুষ ও মানবতাকে মূল্যায়ন করতে হবে। মর্যাদার দিক দিয়ে ছোট বড় জাত-পাট বিবেচ্য হওয়া উচিত নয়। বিবেচনা করতে হবে তার অবদান বা কাজকে, তার চরিত্রকে। বৈষম্যবিরোধী এবারের আন্দোলন প্রকৃতপক্ষে মাত্র ৪ দিন হয়েছে। এত বড় আন্দোলনের পরও মানুষের চরিত্র আজো বদলায়নি। আজ যারা বিপদে আছে তাদের অবস্থা দেখেও অন্যদের শিক্ষা হয় না। তৃতীয় লিঙ্গের প্রতি সদয় হওয়া এবং তাদের কাজে লাগানোর আহবান জানান তিনি।

ড. হোসেন জিল্লুর রহমান বলেন, প্রবীণদের স্বাস্থ্য সেবায় সরকার এবং সমাজকে এগিয়ে আসতে হবে, যাতায়াত বা চলা ফেরার জন্য প্রবীণদের বিশেষ সুবিধা থাকা উচিত। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় প্রবীণদের জন্য বিশেষ চাহিদা সম্পন্ন ডিভাইস সরবরাহ বা প্রাপ্তির সহজলভ্যতা নিশ্চিত করা দরকার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *