উদ্যোগ

অগমেডিক্সকে স্মার্ট কানেকটিভিটি সলিউশন দেবে অ্যাকজেনটেক

ক.বি.ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান অগমেডিক্সের আরও উন্নত ও নির্ভরযোগ্য সেবা প্রদান নিশ্চিত করতে স্মার্ট করপোরেট কানেকটিভিটি সলিউশন সরবরাহ করবে স্মার্ট সলিউশন সেবাদাতা প্রতিষ্ঠান অ্যাকজেনটেক।

সম্প্রতি এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেন অ্যাকজেনটেক এর ব্যবস্থাপনা পরিচালক আদিল হোসেন নোবেল ও অগমেডিক্স বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান। এ সময় উপস্থিত ছিলেন অ্যাকজেনটেক-এর করপোরেট বিজনেস বিভাগের ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম মোহাম্মদ নাজমুল ইসলাম, জেনারেল ম্যানেজার খন্দকার মোসাব্বের হোসেন ও অ্যাকাউন্ট ম্যানেজার আজরিন হাকিম।

অগমেডিক্সের হেড অব পিপল জাভেদ পারভেজ, ম্যানেজার আহসান উল আলম সৈয়দ, মার্কেটিং ম্যানেজার তানিম গফুর, সিনিয়র ম্যানেজার সামিনা মুস্তারিন প্রজেক্ট ম্যানেজার সামিরা জহির চৌধুরী ও প্রজেক্ট কো অর্ডিনেটর লামিয়া মোস্তফা।

২০১২ সালে বাংলাদেশি বংশোদ্ভূত ইয়ান শাকিল ও সহপ্রতিষ্ঠাতা পেলু ট্র্যানের নেতৃত্বে যাত্রা করে অগমেডিক্স। অগমেডিক্সের মাধ্যমে যুক্তরাষ্ট্রে অবস্থানকারী চিকিৎসকেরা বিশ্বের যেকোনো দেশের রোগী দেখতে পারেন। এজন্য চিকিৎসকেরা ব্যবহার করেন গুগল গ্লাস। রোগী ও চিকিৎসকের কথোপকথনে সাহায্য করেন একজন সহকারী, যাকে বলা হয় স্ক্রাইব। রোগীর তথ্য সরবরাহ ও প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করার দায়িত্ব থাকে স্ক্রাইবের। এর মাধ্যমে চিকিৎসা সেবা নিশ্চিত করার পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে।

আদিল হোসেন নোবেল বলেন, “আমাদের ইন-বিল্ডিং সলিউশনটি এমনভাবে তৈরি করা হয়েছে যা দেবে সর্বোত্তম সংযোগ এবং আস্থার নিশ্চয়তা। অগমেডিক্সকে তাদের উদ্ভাবনী স্বাস্থ্যসেবা সমাধান প্রদানের মিশনে সহযোগিতা করতে পেরে আমরা গর্বিত।”

রাশেদ মুজিব নোমান বলেন, “এই সেবা আমাদের করপোরেট সংযোগ কাঠামোর ভিত্তি স্থাপন করবে। এই সহযোগিতা আমাদের কর্মীদের জন্য নির্ভরযোগ্য ও নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিত করবে, যার ফলে তারা আরও কার্যকরী স্বাস্থ্যসেবা প্রদানে মনোনিবেশ করতে সক্ষম হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *