সাম্প্রতিক সংবাদ

ইন্টারনেট ব্ল্যাকআউটের বিষয়টি তদন্ত করবো: উপদেষ্টা নাহিদ ইসলাম

ক.বি.ডেস্ক: কোটা সংস্কার আন্দোলন চলাকালে সারা দেশে ‘ইন্টারনেট ব্ল্যাকআউট’ করা হয়েছে জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, দায়িত্ব নেয়ার পর প্রথমে বিষয়টির তদন্ত করবেন।

গতকাল শুক্রবার (৯ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের কাছে দেয়া সাক্ষাৎকারের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর নতুন সরকার গঠন হয়েছে। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ নামে যে প্লাটফর্মের ব্যানারে এই আন্দোলন সংঘটিত হয়েছে, নতুন সরকারে স্থান পেয়েছেন তাদের দুজন প্রতিনিধি। প্লাটফর্মটির অন্যতম সমন্বয়ক মো. নাহিদ ইসলাম অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, “আমাদের আন্দোলন আটকানোর জন্য ইন্টারনেট ব্ল্যাকআউট করে দেয়া হয়েছিল। সেই মন্ত্রণালয়ে আমার কাছে এসেছে। আমি প্রথমে ইন্টারনেট ব্ল্যাকআউটের বিষয়টি তদন্ত করবো, আসলেই কী হয়েছিল। আর আইসিটি নিয়ে যে সমালোচনাগুলো রয়েছে- অন্যের কথা আড়ি পেতে শোনা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট; এগুলো অ্যাড্রেস করার চেষ্টা করবো।”

তিনি আরও বলেন, “এই অভ্যুত্থান তো শিক্ষার্থীদের হাত ধরে হয়েছে। আমরা এখানে শিক্ষার্থীদের অভিজ্ঞতাকে গুরুত্ব দিয়েছি। আমরা অভিজ্ঞদের এখানে (অন্তর্বর্তীকালীন সরকার) এ আহ্বান জানিয়েছি। পাশাপাশি আমরা মনে করি, শিক্ষার্থীদেরও লিডারশিপে আসা উচিত, অভিজ্ঞতা অর্জনের জন্য, শেখার জন্য। শিক্ষার্থীরা মূলত এখানে তদারকির কাজ করবেন, তাদের কোনও কথা থাকলে সেটা তারা বলবেন। এ কারণে প্রত্যেক উপদেষ্টার সঙ্গে একজন করে ছাত্র প্রতিনিধি বা অন্য কোনও নামে হতে পারে, একজন করে রাখার আলোচনা চলছে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *