সফটওয়্যার

ক্যাসপারস্কিকে লিডার হিসেবে স্বীকৃতি দিলো কোয়াড্র্যান্ট নলেজ সলিউশন্স

ক.বি.ডেস্ক: ২০২৪ সালে, কোয়াড্র্যান্ট নলেজ সলিউশন্সের স্পার্ক ম্যাট্রিক্স: ডিজিটাল থ্রেট ইন্টেলিজেন্স ম্যানেজমেন্ট থেকে ক্যাসপারস্কিকে দ্বিতীয়বারের মতো ‘লিডার’ হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। এই স্বীকৃতিটির মাধ্যমে উন্নত প্রযুক্তি এবং গ্রাহক সেবার মানের দিক দিয়ে, ক্যাসপারস্কিই সবার চেয়ে এগিয়ে রয়েছে।

এক্সডিআর এবং এসওসি’র মর্ডানাইজেশন রিপোর্ট অনুসারে, ২৪% কোম্পানি বলেছে, যখনই তাদের সামনে কোনো সাইবার থ্রেট আসে, তারা তার বিরুদ্ধে দ্রুত কোনো ব্যবস্থা নিতে পারে না। সমস্যাটার মূল কারণ হচ্ছে, একটি সঠিক অ্যাডভান্সড থ্রেট ইন্টেলিজেন্স এর অভাব। অ্যাডভান্সড থ্রেট ইন্টেলিজেন্স যেকোনো কোম্পানিকে তাদের সাইবার রিস্ক সম্পর্কে সবধরনের গুরুত্বপূর্ণ সব তথ্য দিয়ে, সাইবার রিস্কটি রোধে দরকারি পদক্ষেপ নিতে সাহায্য করে থাকে। এই অভাব পূরণের জন্য, যেকোনো কোম্পানির সবার প্রথমে একটি বিশ্বস্ত সাইবার সিকিউরিটি সেবা প্রদানকারী সংস্থার সাহায্য নিতে হবে।

কোয়াড্র্যান্ট নলেজ সলিউশন্সের স্পার্ক ম্যাট্রিক্স, “ডিজিটাল থ্রেট ইন্টেলিজেন্স” নিয়ে বিস্তারিত বিশ্লেষণ প্রকাশ করে থাকে। এই বিশ্লেষণের মাঝে থাকে – বাজারের গতিশীলতা, গুরুত্বপূর্ণ সব ট্রেন্ড, সেবা প্রদানকারী সংস্থার বিবরণ এবং প্রতিযোগিতামূলক বাজারে তাদের অবস্থান। এটি যেকোনো কোম্পানিকে সেবা প্রদানকারী সংস্থাগুলোর সক্ষমতা এবং বাজারে তাদের অবস্থান নিয়ে গভীরভাবে বুঝতে সহায়তা করে।

পরপর দুই বছর, কোয়াড্র্যান্ট নলেজ সলিউশন্স ক্যাসপারস্কিকে উন্নত প্রযুক্তি এবং গ্রাহক সেবা- এই দুটি ক্ষেত্রে উচ্চ রেটিং প্রদান করেছে। ক্যাসপারস্কি যেকোনো কোম্পানির সিকিউরিটি টিমকে তার সাইবার থ্রেট নিয়ে নিখুঁতভাবে বিশ্লেষণ প্রদান করে যা তাদের থ্রেটটি শনাক্ত করতে এবং এর বিরুদ্ধে সময়মতো ব্যবস্থা গ্রহণ করে সাহায্য করে।

ক্যাসপারস্কির থ্রেট রিসার্চের প্রধান আলেকজান্ডার লিস্কিন বলেন, “ক্যাসপারস্কি থ্রেট ইন্টেলিজেন্স সবসময়ই বিভিন্ন আন্তর্জাতিক বিশ্লেষণী সংস্থা থেকে স্বীকৃতি পেয়ে আসছে। আমাদের রিসার্চ টিম সারাবিশ্বের সমগ্র ডেটা নিয়ে কাজ করে এবং তার সঙ্গে আমরা আমাদের বাহ্যিক হুমকি শনাক্ত করার সক্ষমতা বাড়ানোর জন্য অবিরাম প্রচেষ্টা করে যাচ্ছি। এই প্রচেষ্টার কারণে আমরা আমাদের গ্রাহকদের সাইবার থ্রেট নিয়ে সবচেয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করতে পারছি, যার দ্বারা তাদের ব্যবসার মূল্যবান সম্পদ রক্ষা পাচ্ছে।“

কোয়াড্র্যান্ট নলেজ সলিউশন্সের বিশ্লেষক রিয়া তোমার বলেন, “সমসাময়িক সব সাইবার সিকিউরিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মাঝে যাদের পোর্টফলিও সবচেয়ে ভালো, তাদের মাঝে ক্যাসপারস্কি থ্রেট ইন্টেলিজেন্স অন্যতম। ক্যাসপারস্কি’র বৈশ্বিক উপস্থিতি, বিশেষ করে যেসব দেশ থেকে বেশিরভাগ সাইবার অ্যাটাক শুরু হয়, সেসব দেশে তাদের উপস্থিতির কারণে, তারা নির্ভুলভাবে সব তথ্য সংগ্রহ এবং বিশ্লেষণ করতে পারে। আজব্দি ক্যাসপারস্কির রিসার্চ টিম সফলভাবে নতুন সাইবার হুমকিকে শনাক্ত করে আসছে। এই সক্ষমতা তাদের গ্রাহককে আগেই সম্ভাব্য সাইবার থ্রেটের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সহায়তা করছে, যা তাদের সামগ্রিক সাইবার সিকিউরিটিকে আরো শক্তিশালী করছে।“

ক্যাসপারস্কি থ্রেট ইন্টেলিজেন্স পোর্টফলিও একটির কোম্পানির সাইবার সিকিউরিটির সামগ্রিক চিত্র তুলে ধরে। এর মাঝে থাকে – থ্রেট ডেটা ফিডস, থ্রেট লুকআপ, ডিজিটাল ফুটপ্রিন্ট ইন্টেজিলেন্স, থ্রেট অ্যানালাইসিস ), এবং থ্রেট ইন্টেলিজেন্স রিপোর্টিং। ক্যাসপারস্কি থ্রেট ইন্টেলিজেন্স নিয়ে জানতে ভিজিট করুন ক্যাসপারস্কি ওয়েবসাইট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *