উদ্যোগ

এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে এইউএসটি’র শিক্ষার্থীরা

ক.বি.ডেস্ক: সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মাঝে ব্যবধান কমিয়ে সেতুবন্ধন তৈরিতে কাজ করে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন। সম্প্রতি আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা গাজীপুরে অবস্থিত এনার্জিপ্যাকের ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করে।

ভবিষ্যতের সম্ভাবনাময় প্রকৌশলীরা বিশেষজ্ঞদের কাছ থেকে খাত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের নানান খুঁটিনাটি সরাসরি জানতে পারেন। সর্বাধুনিক এই ফ্যাসিলিটি থেকে শিক্ষার্থীরা খাত সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য এবং টেকসই জ্বালানি সমাধান সম্পর্কে বিস্তারিত জানাশোনার সুবর্ণ সুযোগ পান।

এনার্জিপ্যাক ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মধ্যে সহযোগিতা বাড়াতে এবং আগামী প্রজন্মের ইঞ্জিনিয়ারদের অনুপ্রাণিত করতে প্রতিশ্রুতিবদ্ধ একটি প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের জন্য ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করার সুযোগ তৈরি করা এই প্রতিশ্রুতির প্রতিফলন। আগামী প্রজন্মকে পেশাগত বিষয়ে আরও দক্ষ করে তুলতে এবং পড়াশোনার সঙ্গে ব্যবহারিক প্রয়োগের সংযোগ স্থাপন করতে ‘এনার্জিপ্যাক ফিউচার লিডারশিপ প্রোগ্রাম’ চালু করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *