উদ্যোগ

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনে চ্যাম্পিয়ন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়

ক.বি.ডেস্ক: সিটিও ফোরাম বাংলাদেশ আয়োজিত ‘‘সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২২’’ এ চ্যাস্পিয়ন হয়েছে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়। দ্বিতীয় স্থান অর্জন করে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি চট্টগ্রাম; তৃতীয় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ; চতুর্থ বাংলাদেশ ডিজিটাল ইউনিভার্সিটি এবং পঞ্চম এ জেট টেকনোলজি। ডিজিটাল বাংলাদেশ গঠনের বাস্তবধর্মী ছয়টি সমস্যার সমাধান খুঁজে বের করার লক্ষ্য নিয়ে আয়োজন করা হয় এই হ্যাকাথন।

গতকাল সোমবার (২৮ নভেম্বর) ঢাকার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ক্যাম্পাসে আয়োজিত ‘সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২২’ এর গ্র্যান্ড ফিনালে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার, কানাডিয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর এ এইচ এম জহিরুল হক, এআইইউবির প্রো ভাইস চ্যান্সেলর ড. আব্দুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের জয়েন্ট সেক্রেটারি প্রণব সাহা, হ্যাকাথনের আহ্বায়ক প্রফেসর ড. সৈয়দ আখতার হোসেন, ফেয়ার গ্রুপের সিইও মোস্তাকিম দায়াং, বেসিস পরিচালক আহমেদুল ইসলাম বাবু, এআইইউবির বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পরিচালক প্রফেসর ড. দ্বিপ নন্দি এবং প্রফেসর ড. বদরুল হুদা খান।

ক্ষুধামুক্ত বিশ্ব, সুস্বাস্থ্য, গুণগত শিক্ষা, ই-কমার্স, এমার্জিং টেকনোলজি, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্স, অনলাইন সার্টিফিকেট ভেরিফিকেশন ১১টি চ্যালেঞ্জ নিয়ে শুরু হওয়া জাতীয় পর্যায়ের ভার্চুয়াল ইনোভেশন হ্যাকাথন নিবন্ধন করে প্রায় ১২৪ আইডিয়া। এর মধ্য থেকে ৫০ জন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর নিয়ে জুরি বোর্ড ও ২০ জন ইন্ডাস্ট্রি এক্সপার্ট বোর্ডের সদস্যের বিভিন্নভাবে বাছাই করা ৪১টি আইডয়া নিয়ে শুরু হয় এ হ্যাকাথন। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *