উদ্যোগ

কোডিং কনটেস্ট ২০২২ এ চ্যাম্পিয়ন বুয়েট

ক.বি.ডেস্ক: বাংলাদেশি শিক্ষার্থীদের সমস্যা সমাধান ও গবেষণা দক্ষতা বিকাশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্যামসাং আরঅ্যান্ডডি ইনস্টিটিউট বাংলাদেশ (এসআরবিডি) তৃতীয়বারের মতো ‘‘কোডিং কনটেস্ট ২০২২’’ আয়োজন করে। দেশের ৬৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ১ হাজার ৬০৮ জনেরও বেশি শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

কোডিং কনটেস্ট ২০২২ এর চুড়ান্ত পর্ব আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এসআরবিডি’র ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিস সভাপতি রাসেল টি আাহমেদ এবং এসআরবিডি’র ম্যানেজিং ডিরেক্টর উনমো কু।

চূড়ান্ত পর্বে ১০ জন সেরা প্রতিযোগীকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় বুয়েটের মো. সাব্বির রহমান। ১০ জন বিজয়ীর হাতে পুরস্কার হিসেবে মোট ১ লাখ ৭০ হাজার টাকা তুলে দেয়া হয়। চ্যাম্পিয়ন বুয়েটের মো. সাব্বির রহমান এর হাতে ৫০ হাজার টাকা; ফার্স্ট রানার্স-আপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অয়ন শাহরিয়ার এর হাতে ৩০ হাজার টাকা ও দ্বিতীয় রানার্স-আপ বুয়েটের ইফতেখার হাকিম কাওসার এর হাতে ২০ হাজার টাকা তুলে দেয়া হয়।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশে সমস্যা সমাধানের সংস্কৃতি তৈরিতে যারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে তাদের মধ্যে এসআরবিডি অন্যতম। ডিজিটাল বাংলাদেশের রূপকল্পের যাত্রা ও এসআরবিডি’র উদ্বোধন একই সময়ে অর্থাত ২০১০ সালে হয়। আজ এসআরবিডি দেশের অন্যতম সর্ববৃহত উদ্ভাবনী ইনস্টিটিউট ও  মেধা বিকাশের প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে। এসআরবিডি বাংলাদেশের তরুণ প্রজন্মের বিকাশের চলমান প্রক্রিয়াকে অব্যাহত রাখবে বলে আমি প্রত্যাশা করি।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *