উদ্যোগ

৫ অক্টোবর অনুষ্ঠিত হবে “এডব্লিউএস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩’’

ক.বি.ডেস্ক: বাংলাদেশের ছাত্র, স্টার্টআপ এবং উদ্যোক্তা যারা পরবর্তী বিলিয়ন-ডলারের কোম্পানি গড়তে আকাঙ্খিত তাদের জন্য আয়োজন করা হচ্ছে “অ্যামাজন ওয়েব সার্ভিসেস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩। আগামি ৫ অক্টোবর বাংলাদেশে প্রথমবারের মতো দিনব্যাপী এই আয়োজন করা হচ্ছে। দিনব্যাপী এ প্রেগ্রামে হাতে-কলমে শিখিয়ে দেয়া হবে এডব্লিউএস প্ল্যাটফর্ম ব্যবহার করে কিভাবে একটি স্টার্টআপ ডিজাইন থেকে শুরু করে বিলিয়ন ডলারের কোম্পানিতে রুপান্তর করা যায়।

স্টার্টআপ কোম্পানিগুলো রেজিস্ট্রেশনের এর মাধ্যমে “এডব্লিউএস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩’’ এ অংশগ্রহণ করতে পারবেন। রেজিস্ট্রেশনের শেষ সময় ১৫ সেপ্টেম্বর। উদ্যোক্তা ও AWS enthusiasts এর জন্য রেজিস্ট্রেশন ফি ২৫০০ টাকা এবং স্টুডেন্টদের জন্য রেজিস্ট্রেশন ফি ২০০০ টাকা। রেজিস্ট্রেশন লিঙ্ক: https://aws.knowledgevale.com যঃঃঢ়ং://

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ), নলেজভেলি এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল যৌথভাবে এবং অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডব্লিউএস) এর সহযোগিতায় এই আয়োজন করছে। দিনব্যাপী এই আয়োজনের লক্ষ্য হল অংশগ্রহণকারীদের হ্যান্ডস-অন ওয়ার্কশপ, পরবর্তী প্রজন্মের ইউনিকর্ন স্টার্টআপ তৈরির বিষয়ে অন্তর্দৃষ্টি এবং এডব্লিউএস থেকে আগত আন্তর্জাতিক ও স্থানীয়ভাবে স্বীকৃত পেশাদার/প্রশিক্ষকদের দ্বারা পরিচালিত বিভিন্ন সেশনের মাধ্যমে এডব্লিউএস ক্যারিয়ার প্রোগ্রাম সম্পর্কে জানার সুযোগ প্রদান করা।

এটি উদ্ভাবন এবং সহযোগিতার একটি যাত্রা, যা অগ্রগামী কোম্পানিগুলোর পরবর্তী প্রজন্মকে গঠন করার জন্য ডিজাইন করা হয়েছে। দিনব্যাপী নিবিঢ় কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারীরা ক্লাউড-নেটিভ অ্যাপ্লিকেশন, পরিষেবা হিসাবে সফ্টওয়্যার, বিশ্লেষণ এবং মেশিন লার্নিংয়ের জন্য এডব্লিউএস প্ল্যাটফর্মের সম্ভাব্যতাকে কাজে লাগানোর বিষয়ে ব্যবহারিক জ্ঞান অর্জন করবে। এই আয়োজনটি শিল্প বিশেষজ্ঞদের সঙ্গে সংযোগ স্থাপনের, মূল্যবান সংযোগ গড়ে তুলতে এবং আপনার স্টার্টআপকে অসাধারণ সাফল্যের দিকে চালিত করার জন্য সরঞ্জামগুলোর সঙ্গে নিজেকে সজ্জিত করার সুযোগ তৈরী করে দিবে।

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল টাওয়ারের ৭১ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে আয়োজনটি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন অ্যামাজন ওয়েব সার্ভিসেস’র লিডার (সলিউশন আর্কিটেকচার) মোহাম্মদ মাহদী-উজ জামান, ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উর্ধ্বতন সহকারি পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবিব কাজল এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন।

এডব্লিউএস স্টার্টআপ ডে বাংলাদেশ ২০২৩ এ আরও থাকছে- ১মিলিয়ন+ টাকার সুবিধাদি রয়েছে প্রতিটি কোয়ালিফাইড স্টার্টআপের জন্য। হ্যান্ডস-অন-ওয়ার্কশপ, এডব্লিউএস বিশেষজ্ঞদের কাছ থেকে মেন্টরশিপ। ইন্ডাস্ট্রি এক্সপার্টদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের সুযোগ। অ্যাপ্লিকেশন বিল্ডিংয়ের জন্য ১০,০০০ ডলার এডব্লিউএস ক্রেডিট। ফান্ডিং, কো-ওয়ার্কিং স্পেস, ইনকিউবেশন সাপোর্ট। এক্সক্লুসিভ গিফট বক্স।সার্টিফিকেশনসহ ডেডিকেটেড এডব্লিউএস সার্ভিসেস।

এই আয়োজনে সবচেয়ে আকর্ষনীয় দিক হলো দেশি, বিদেশি এবং এডব্লিউএস থেকে আগত ১০ জনের অধিক আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্পীকার এবং প্রশিক্ষক যারা হ্যান্ডস ওন ওয়ার্কশপগুলো পরিচালনা করবেন। প্রতিটা হ্যান্ডস ওন ওয়ার্কশপগুলোর ওপর ভিত্তি করে সকল অংশগ্রহনকারী একটি করে প্রেজেন্টেশন প্রেজেন্ট করবেন, যেখান থেকে বিচারকদের রায়ের ওপর ভিত্তি করে বিজয়ী ঘোষণা করা হবে এবং বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। তা ছাড়া ভবিষ্যতে এখান থেকে সফল হওয়া স্টার্টআপদের প্রকল্পগুলোতে অর্থায়ন করবে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *