সাম্প্রতিক সংবাদ

শুরু হচ্ছে “ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩”

ক.বি.ডেস্ক: দেশে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী (২৩-২৫ জুলাই) “ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩”। ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এই প্রতিযোগিতার আয়োজন করছে। ২৫ জুলাই সমাপনী দিনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে (কেআইবি) পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে প্রতিযোগিতা শেষ হবে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ সোমবার (১৭ জুলাই) আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি) অডিটরিয়ামে “ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩” এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আইসিটি সচিব মো. সামসুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন বিসিসি’র নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ এবং ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশের সমন্বয়ক হাবীবুল্লাহ এন করিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রতিযোগিতায় ১১৮টি দল নিবন্ধন করেছে। যাদের মধ্যে থেকে ৪০টি দলকে চূড়ান্ত পর্বে মনোনীত করা হয়। এদের মধ্যে থেকে “হোয়াইটপেপার” মুল্যায়নের মাধ্যমে চারটি দলকে বিজয়ী ঘোষণা করা হবে। স্টুডেন্ট ক্যাটাগরিতে বিজয়ী এই চারটি দলের মধ্যে প্রথম পুরস্কার পাবে “প্রফেসর জামিলুর রেজা চৌধুরী” চ্যাম্পিয়ন পুরস্কার থাকছে ২ লাখ টাকা নগদ অর্থ; দ্বিতীয় পুরস্কার রানার্স আপ ১ লাখ টাকা; তৃতীয় পুরস্কার ব্রোঞ্জ থাকছে ৫০ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার এবং চতুর্থ পুরস্কার “বেস্ট প্রোটোটাইপ”। আর প্রফেশনাল ক্যাটাগরিতে নগদ ৫ লাখ টাকা পুরস্কার জেতারও সুযোগ থাকছে। এ ছাড়াও তিন দিনের এই আয়োজনে অনলাইনে চারটি সেমিনারের আয়োজন করা হবে যেখানে দেশি বিদেশি বক্তারা অংশ নেবেন।

ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩ এ সহযোগী প্রতিষ্ঠান টেকনহেভেন কোম্পানি লিমিটেড, আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট, এফবিসিসিআই এবং বেসিস। পার্টনার আইসিটি বিভাগ, বিসিসি, আইএফসি, বিকাশ, জনতা ব্যাংক এবং রুপালি ব্যাংক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *