অ্যাপস মোবাইল

রাকুতেন ভাইবারে নতুন এআই চ্যাটবট

ক.বি.ডেস্ক: রাকুতেন ভাইবার সম্প্রতি এআই (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) টেক্সট ও ইমেজ তৈরিতে ব্যবহারকারীদের সুবিধার জন্য নতুন চ্যাটবট ‘এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট’ উন্মোচন করেছে। ডিএএলএল-ই ও দাভিঞ্চি’র মতো জেনারেটিভ এআইয়ের সর্বাধুনিক মডেলগুলোকে সমন্বিত করে তৈরি করা এই চ্যাটবট দিয়ে এখন ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা বিভিন্ন প্রশ্নের উত্তর খুঁজে পেতে ও অনন্য ডিজাইনের ইমেজ তৈরি করতে পারবেন।

ভাইবার অ্যাপ বা এর এক্সপ্লোর পেজের চ্যাট ফাংশনে সার্চ করে খুব সহজেই এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট চ্যাটবটটি খুঁজে পাওয়া যাবে। সেখান থেকে চ্যাটবটটি সাবস্ক্রাইব করে নিলেই এআই প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে। আগ্রহীরা এ লিঙ্কে https://vb.me/8ab600 গিয়ে নতুন এ ফিচার ব্যবহার করতে পারেন।

চ্যাটবটটিতে ইতোমধ্যে ৭০,০০০ এর বেশি সাবস্ক্রাইবার ও ২,৫০,০০০ ভিউয়ার রয়েছেন এবং এই সংখ্যা ক্রমাগত বাড়ছে। যদি কেউ বুঝতে না পারেন যে কোত্থেকে শুরু করতে হবে, তাহলে তিনি ‘ইনস্পায়ার মি’তে ক্লিক করে সহজেই চ্যাটবটের সক্ষমতার উদাহরণ দেখে নিতে পারেন।

ভাইবারের লক্ষ্য এআইয়ের প্রতি প্রবল আগ্রহ রয়েছে এমন ব্যবহারকারীদের জন্য এআই সুবিধাকে আরও সহজ ও ব্যবহারোপযোগী করে তোলা। যেন প্রত্যেক সেবার জন্য আলাদা অ্যাকাউন্ট তৈরি করা বা ইমেইল-অ্যাক্সেস না দিয়েও সবাই এআই ব্যবহার করার আনন্দ উপভোগ করতে পারেন। এখন মাত্র কয়েকটি ট্যাপ করার মাধ্যমে চ্যাটবট ব্যবহার করে বন্ধুদের সঙ্গে কথা বলা যাবে, আর্ট শেয়ার করা যাবে বা অনায়াসে যেকোনো প্রশ্নের উত্তর খোঁজা যাবে।

রাকুতেন ভাইবারের প্রধান নির্বাহী ওফির ইয়াল বলেন, বর্তমানে প্রযুক্তি শিল্পের মনোযোগের কেন্দ্রে রয়েছে জেনারেটিভ এআই প্রযুক্তির। তবে, এর কিছু কিছু টুল ব্যবহার করা কিছু মানুষের জন্য একদমই সহজ নয়। তাই, ভাইবার অ্যাপেই ভাইবার চ্যাট ব্যবহার করে এআই সেবা প্রদান করার সহজতম উপায় খুঁজে বের করা হচ্ছে, যেন ব্যবহারকারীরা কেবল অ্যাপ ব্যবহার করেই ঝামেলাহীনভাবে এই সেবা ব্যবহার করতে পারেন। অ্যাপ ব্যবহারের মাধ্যমে সরাসরি ইন্ডাস্ট্রির সেরা এআই টুলটি প্রদান করছি, যেন ব্যবহারকারীরা তাদের সৃজনশীল কাজ বা লেখা সবার সঙ্গে শেয়ার করতে পারেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *