গেমস

মোবাইল ম্যানিয়া ২০২৪: ৩০ লাখ টাকা জিতলেন গেমাররা

ক.বি.ডেস্ক: ইউরো কিংবা কোপা আমেরিকার মত মাঠের ফুটবলের পাশাপাশি গেমিংয়েও দারুণ ফুটবলে মাতল বাংলাদেশ। দারুণ লড়াইয়ে মোবাইল গেমিংয়ে দেশের সবচেয়ে বড় আসর ‘মোবাইল ম্যানিয়া ২০২৪ পাওয়ার্ড বাই এয়ারটেল’-এ ই-ফুটবল সেগমেন্ট জিতে নিলেন রায়ান ইসমাইল।

জয়ী রায়ান পেয়েছেন ৩ লাখ টাকা। রানার আপ আবদুল্লাহ বিন জাহাঙ্গীর পেয়েছেন দেড় লাখ টাকা। শুধু ই-ফুটবল নয়, গেমাররা মেতে ছিলেন ‘কল অব ডিউটি: মোবাইল ও ‘মোবাইল লেজেন্ডস: ব্যাং ব্যাং এই গেমগুলোতেও।

সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে তুলে দেয়া হয় মোট ৩০ লাখ টাকার পুরস্কার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ এবং ডিসকভারি ওয়ান লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সাদাব হোসেন। আয়োজনে ১ হাজার ৭০০ জনেরও বেশি গেমার অংশ নেন।

এবারের আসরে ‘মোবাইল লেজেন্ডস: ব্যাং ব্যাং’ গেম-এ চ্যাম্পিয়ন হয়েছে কমফোর্ট ক্রাউড। দলটি পেয়েছে পাঁচ লাখ টাকা পুরস্কার। রানার আপ হয়ে আড়াই লাখ টাকা জিতেছে কিংসম্যান। ‘কল অব ডিউটি’ গেমে চ্যাম্পিয়ন হয়েছে টিম ওয়ানএইচপি। দলটি পেয়েছে চার লাখ টাকা। অন্যদিকে রানার আপ এলবিডি রিবর্ন জিতেছে দুই লাখ টাকা। চ্যাম্পিয়ন ও রানার আপের পাশাপাশি টুর্নামেন্টে মোট ৪৮টি দল বিভিন্ন বিভাগে পুরস্কার জিতেছে।

ই-স্পোর্টস প্রসঙ্গে শিহাব আহমাদ বলেন, ‘‘ই-স্পোর্টস আমাদের জন্য একটি সম্ভাবনাময় ক্ষেত্র। বিশ্বজুড়ে ধীরে ধীরে তা সমাদৃত হচ্ছে। আমরা চাই এই অঙ্গনে বাংলাদেশও এগিয়ে যাক। সেজন্য দক্ষতার পাশাপাশি প্রয়োজন কারিগরি সহযোগিতা ও কার্যকর প্ল্যাটফর্ম। রবি গেমারদের পাশে থেকে আন্তর্জাতিক পর্যায়ে বলতে চায়, পারবে বাংলাদেশও।’’

সাদাব হোসেন বলেন, ‘‘আমরা বাংলাদেশে ই-স্পোর্টসকে এগিয়ে নেয়ার জন্য নিবেদিত। এ খাতে নতুন মানদণ্ড স্থাপনের মাধ্যমে স্থানীয় প্রতিভাদের লালন করার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা দেশের গেমারদের প্রতিভা ও সম্ভাবনায় আশাবাদী। আমরা বিশ্বাস করি আমরা বিশ্ব মঞ্চেও ব্যাপক সফলতা বয়ে আনতে সক্ষম।’’

দুইমাস ধরে চলা এই আসরের আয়োজন করে ই-স্পোর্টস প্ল্যাটফর্ম ডিসকভারি ওয়ান। প্রধান পৃষ্ঠপোষক ছিল রবি আজিয়াটা লিমিটেডের সহযোগী ব্র্যান্ড এয়ারটেল।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *