সাম্প্রতিক সংবাদ

বিসিসি’কে ডাটা সেন্টারের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করতে হবে: আইসিটি উপদেষ্টা

ক.বি.ডেস্ক: সাইবার সিকিউরিটি এখন বর্ডার সিকিউরিটির মতোই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ কমপিউটার কমপিউটার কাউন্সিলকে (বিসিসি) ডাটা সেন্টারের সক্ষমতা সক্ষমতা বৃদ্ধি লক্ষ্যে কাজ করতে হবে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড় আমাদের মূল লক্ষ্য। বিসিসি’র যে নীতি ও আদর্শ রয়েছে সেটা সামনে রেখেই নিষ্ঠা এবং দক্ষতার সঙ্গে কাজ চালিয়ে যেতে হবে।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকায় আইসিটি টাওয়ারে বিসিসি’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম একথা বলেন। এ সময় আইসিটি সচিব শীষ হায়দার চৌধুরী সহ বিসিসি’র উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, অভিযোগ তদন্তের বিভিন্ন কমিটির কাজ স্বচ্ছতার সঙ্গে চালিয়ে যেতে হবে। প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড় আমাদের মূল লক্ষ্য।

বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বিসিসি’র কর্মকর্তারা বলেন, ইতোমধ্যে একাধিক কমিটি গঠন করা হয়েছে। দুজন কর্মকর্তাকে বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়েছে। ডিভিশন থেকে সকল প্রকল্প পর্যালোচনার জন্য একটি টেকনিক্যাল কমিটি করা হয়েছে এবং কার্যক্রম চালানো আছে। তা ছাড়া বিভিন্ন প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে জটিলতার কথাও উল্লেখ করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *