উদ্যোগ

বিগ ২০২৩ এর বিজয়ী সেরা ২৫ স্টার্টআপ পেলো অনুদান

ক.বি.ডেস্ক: বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২৩ (বিগ ২০২৩) এর বিজয়ী সেরা ৫০ স্টার্টআপের মধ্য থেকে ২৫টি স্টার্টআপ তাদের অনুদানের অর্থ গ্রহন করেছেন। বাকি ২৫টি স্টার্টআপ তাদের জন্য নির্ধারিত দিনে অনুদানের চেক গ্রহণ করবেন। তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের অনুপ্রাণিত করতে আইডিয়া প্রকল্প ৩য় বারের মত আয়োজন করে “বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ)”।

গত বৃহস্পতিবার (২০ জুলাই) ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্প অফিস কার্যালয় থেকে প্রত্যেকে ১০ লক্ষ টাকা করে তাদের অনুদানের চেক গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক (ইনচার্জ) ড. মো: মিজানুর রহমান।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিগ ২০২৩ এর মুখ্য সমন্বয়ক সিদ্ধার্থ গোস্বামী, সহযোগী সমন্বয়ক সোহাগ চন্দ্র দাস, টেকনোলজি বিষয়ক সহযোগী সমন্বয়ক আবুল কালাম এহসানুল আজাদ, আইটি সেবা ও সাপোর্ট বিষয়ক পরামর্শক মো. মমিনুল ইসলাম এবং মানব সম্পদ বিষয়ক পরামর্শক মো. নাজিম উদ্দিনসহ আইডিয়া প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিগ ২০২৩ এর সেরাদের সেরা স্টার্টআপ হিসেবে যৌথ বিজয়ীর প্রত্যেকে ১ কোটি টাকা করে পুরস্কার পায়। এ ছাড়া, সেরা ৫০টি স্টার্টআপের প্রত্যেকেই ১০ লক্ষ টাকা করে মোট ৫ কোটি টাকার অনুদান পায়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *