উদ্যোগ

বন্যা দুর্গতদের পাশে ইমো

ক.বি.ডেস্ক: একটি দায়িত্বশীল গ্লোবাল ব্র্যান্ড হিসাবে বাণিজ্যিক স্বার্থের উর্দ্ধে থেকে নানারকম সামাজিক পরিষেবা দানের নীতিকে সমুন্নত রেখে চলেছে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। এবারে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ইমো। সিলেট বিভাগের ব্যবহারকারীদের জন্য প্ল্যাটফর্মটি গত ২২ জুন থেকে বিশেষ ‘‘ডাটা ডোনেশন’’ চালু করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাচ্ছেন সম্পূর্ণ বিনা মূল্যে।

বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংকের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেলের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেয়া হচ্ছে। এই ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল এবং ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। এই দুঃসময়ে প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ করতে এবং প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগীতা পেতে ইমোর এই সুবিধাটি খুবই কার্যকরী হয়ে উঠবে। ফ্রি ডেটা চালু করার পর থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘‘বাংলাদেশ রিলিফ’’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। এর মাধ্যমে একাধিক এনজিওর সমন্বয়ে ইতিমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে এবং এযাবত ২০ হাজারেরও বেশি ফলোয়ার এই বাংলাদেশ রিলিফ চ্যানেলে যুক্ত হয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *