উদ্যোগ

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র সঙ্গে ড্যাফোডিল কমপিউটার্সের চুক্তি

ক.বি.ডেস্ক: বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক এবং একাডেমিক কার্যক্রমকে আইসিটির সমন্বয়ে আরও গতিশীল ও স্মার্ট ক্যম্পাসে রুপান্তরের উদ্দেশ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আধুনিক ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে দেশের আইটি জায়েন্ট ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে।

গত বুধবার (১২ জুন) ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিবার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. মশিউর রহমান এবং ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেডের মহাব্যবস্থাপক জাফর আহমেদ পাটোয়ারী চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. রাকিব আহমেদ ও ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামানসহ উভয় প্রতিষ্টানের শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ড্যাফোডিল কমপিউটার্স ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জন্য একটি উন্নত ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যার তৈরি ও বাস্তবায়ন করে দিবে। এর মাধমে ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম থেকে শুরু করে ছাত্র তথ্য ব্যবস্থাপনা, কোর্স নিবন্ধন, গ্রেডিং, সময়সূচি, পরীক্ষা ও স্বয়ংক্রিয় উপায়ে ফলাফল তৈরি, ব্লক চেইন এর মাধমে সনদপত্র যাচাইকরন, মানবসম্পদ ব্যবস্থাপনা, হিসাব ও অর্থ ব্যবস্থাপনা সহ বিশ্ববি দ্যালয়ের যাবতীয় প্রশাসনিক এবং একাডেমিক প্রক্রিয়া ডিজিটালাইজড সহ সকল কার্যক্রম সহজ ও গতিশীল হবে ।

এই সিস্টেমের অনন্য বৈশিষ্ট্যগুলো হলো স্মার্ট ম্যানেজমেন্ট ড্যাশবোর্ড, দ্রুত অনমুমোদন ব্যবস্থাপনা, স্মার্ট টাস্ক ও কৃত্রিম বদ্ধিুদ্ধিমত্তা সংযোজন যার মাধমে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় অপারেশনাল ফ্রেম ওয়ার্ককে ডিজিটাল ও আধুনিক হবে যা প্রশাসনিক কাজের দক্ষতা ও শিক্ষার মানকে উন্নত করবে ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *