উদ্যোগ

নোবিপ্রবি’তে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক’ সেমিনার

ক.বি.ডেস্ক: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক’ দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)- এর আয়োজনে অনুষ্ঠিত হয় সেমিনারটি। এ সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ বিষয়ক’ অনুষ্ঠিত সেমিনারটিতে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি’র উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। সভাপতিত্ব করেন নোবিপ্রবি আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক মো. মুহাইমিনুল ইসলাম সেলিম।

মূল বক্তা ছিলেন ‘স্মার্ট বাংলাদেশ’ এর কম্পোনেন্ট লীড ফারুক আহমেদ জুয়েল। প্রশিক্ষক ছিলেন নোবিপ্রবি’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটি পরিচালক ও এপিএ টিম লিডার অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

ড. মো. দিদার-উল-আলম বলেন, “আগে আমরা স্মার্টনেস বলতে বুঝতাম কাজে-কর্মে, কথা-বার্তায়, পোশাক-পরিচ্ছদে কতখানি সক্রিয়, আর এখন স্মার্টনেস বলতে বুঝি কতখানি সময় বাঁচিয়ে, ভুলত্রুটি কমিয়ে কাজ করা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেন। স্মার্ট হতে হবে নৈতিকতায়। সততা থাকলে তবেই পরিপূর্ণ স্মার্ট হওয়া সম্ভব। নিজেদের দায়িত্ব ঠিকমতো পালন করতে হবে। ডিজিটাল প্রযুক্তি ও যন্ত্রপাতির ব্যবহার শিখতে হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *