সাম্প্রতিক সংবাদ

গাড়িপ্রেমীদের জন্য এলো বিওয়াইডি’র নতুন এনইভি- অ্যাটো ৩

ক.বি.ডেস্ক: দেশের বাজারে বিওয়াইডি নিয়ে এসেছে অ্যাটো ৩ লাইন-আপ। বিশ্বের শীর্ষস্থানীয় বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির অ্যাটো ৩ ইলেকট্রিক এসইউভি লাইন-আপে রয়েছে স্পোর্টি ও অ্যারোডাইনামিক ডিজাইন, যা ব্যবহারকারীর জীবনে যোগ করবে নতুন মাত্রা।

গত শনিবার (২৮ সেপ্টেম্বর) এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করা হয় এবং প্রি-বুকিং চলছে অ্যাটো ৩। বিওয়াইডি অ্যাটো ৩ দু’টি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে – স্ট্যান্ডার্ড রেঞ্জ ও এক্সটেন্ডেড রেঞ্জ। ব্যবহারকারী-বান্ধব ফিচার ও চমৎকার অভ্যন্তরীণ বৈশিষ্ট্যসহ দুর্দান্ত ড্রাইভিং অভিজ্ঞতা পাওয়া যাবে এই দুই ভ্যারিয়েন্টেই। গাড়ি চালানোর অভিজ্ঞতাকে আরও সাচ্ছন্দ্যদায়ক করবে অ্যাটো ৩ -এর চমৎকার সেন্ট্রাল কনসোল।

গাড়িপ্রেমী, বিশেষ করে ইভি (ইলেক্টিক ভেহিকল বা বিদ্যুচ্চালিত গাড়ি) প্রেমীদের জন্য আকর্ষণীয় কিছু বৈশিষ্ট্য নিয়ে আসছে বিওয়াইডি অ্যাটো ৩। গাড়িটির দরজার স্টোরেজ এরিয়াতে স্পিকারের সঙ্গে গিটারের মত দেখতে কিছু বিশেষ স্ট্রিং ব্যবহার করা হয়েছে। এতে যাত্রীরা নিজের ও আশেপাশে অন্যদের জন্য পছন্দের কোন সুর বাজাতে পারবেন অনায়াসেই। গাড়িতে চলা গানের তালে তালে চলবে এর মাল্টি-কালার লাইটনিং সিস্টেম। এসইউভি’র প্যানোরামিক স্লাইডিং গ্লাস রুফ ড্রাইভিং অভিজ্ঞতাকে নিয়ে যাবে এক নতুন স্তরে।

বিওয়াইডি অ্যাটো ৩’র আরগোনোমিক স্পোর্টস সিট টেকসই ভিগান লেদারে তৈরি। এর সামনের সিটগুলো খুব সহজেই বৈদ্যুতিকভাবে নিয়ন্ত্রণ করা যায়। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি, কম তাপমাত্রার ড্রাইভিং রেঞ্জে দুর্দান্ত পারফর্ম্যান্স এবং বিস্তৃত ও স্বাচ্ছন্দ্যদায়ক কেবিন স্পেস নিশ্চিত করতে এই গাড়িতে আছে ই-প্ল্যাটফর্ম ৩.০। নিরাপত্তাজনিত যেকোন ধরনের সংশয় দূর করতে এতে যুক্ত করা হয়েছে বিশ্বের সবচেয়ে নিরাপদ ব্যাটারিগুলির একটি, ব্লেড ব্যাটারি।

শুধু স্টাইল ও স্বাচ্ছন্দই নয়; পারফরম্যান্স ও নিরাপত্তার ওপরেও গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে বিওয়াইডি অ্যাটো ৩। এতে আছে একটি ১০০ কিলোওয়াট মোটর, যা গাড়ির গতি প্রতি ঘণ্টায় ০ থেকে ১০০ কিলোমিটারে তুলে নিবে মাত্র ১০.১ সেকেন্ডে! ফলে, সেগমেন্টের সেরাটা দিয়ে রাস্তায় কোন পাওয়ারহাউজের চেয়ে কম না এই এসইউভিটি। ইউরো এনসিএপি (ইউরোপিয়ান নিউ কার অ্যাসেসমেন্ট প্রোগ্রাম) থেকে ৫-স্টার রেটিং পাওয়া এই গাড়িতে নিরাপত্তা নিয়ে কোন চিন্তাই নেই।

বিওয়াইডি অ্যাটো ৩ স্ট্যান্ডার্ড রেঞ্জ ফুল চার্জে ৩৪৫ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে, মূল্য ৪৯,৯০,০০০ টাকা। বিওয়াইডি অ্যাটো ৩ এক্সটেন্ডেড রেঞ্জ ফুল চার্জে যেতে পারবে ৪২০ কিলোমিটার পর্যন্ত, মূল্য ৫৫,৯০,০০০ টাকা। বিস্তারিত: https://www.youtube.com/watch?v=5N3L21wJpIw।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *