উদ্যোগ

কৃষি গবেষণা, প্রযুক্তি হস্তান্তর এবং উদ্ভাবনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে বারি এবং ডিআইইউ চুক্তি

ক.বি.ডেস্ক: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর মধ্যে কৃষি গবেষণা, প্রযুক্তি হস্তান্তর এবং উদ্ভাবনকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। ডিআইইউ’র কৃষি বিজ্ঞান বিভাগ’র সঙ্গে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করবে এবং ফসলোত্তর প্রযুক্তির উন্নয়ন, বারি’র প্রযুক্তির প্রচার, নতুন কৃষি জাত প্রযুক্তি এবং কৃষক, সম্প্রসারণ কর্মী এবং গবেষকদের কাছে তথ্য প্রদান করতে সহায়তা করবে। এই সহযোগিতা ডিআইইউ গ্র্যাজুয়েটদের ইন্টার্নশিপ এবং গবেষণার সুযোগও উন্মুক্ত করবে।

গত মঙ্গলবার (২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এবং ডিআইইউ’র রেজিস্ট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী।

এ সময় উপস্থিত ছিলেন ডিআইইউ’র উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার, হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সস অনুষদের ডীন প্রফেসর ড. মো. বেলাল হোসেন, এগ্রিকালচারাল সায়েন্স বিভাগের প্রধান প্রফেসর ড. এম এ রহীম এবং বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম এবং মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (প্রশিক্ষণও যোগাযোগ উইং) ড. অঅশরাফ উদ্দিন আহমেদ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *