প্রযুক্রির পণ্য ল্যাপটপ

এআই প্রযুক্তির ‘আসুস ভিভোবুক এস ১৫’

ক.বি.ডেস্ক: দেশের প্রযুক্তি পণ্যের বাজারে প্রথম কোপাইলট প্লাস পিসি ‘আসুস ভিভোবুক এস ১৫’ নিয়ে এলো আসুস বাংলাদেশ। এআই’র সেরা অভিজ্ঞতা দিবে আসুস’র নতুন এই ল্যাপটপটি। মাইক্রোসফট এবং কোয়ালকমের সঙ্গে সহযোগিতার মাধ্যমে আসুস’র এই ল্যাপটপটি ডিজাইন করা হয়েছে। কোপাইলট ফিচারের মাধ্যমে ‘ভিভোবুক এস ১৫’ ল্যাপটপটি দিবে এআই ব্যবহারে বিশেষ সুবিধা।

আসুস ভিভোবুক এস ১৫
কোয়ালকম হেক্সাগনের বিল্ট-ইন এনপিইউ সহ স্ন্যাপড্রাগন এক্স এলিট প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর ৪৫ টপস এস নিউরাল ইঞ্জিন ল্যাপটপটির এআই প্রসেসিংকে আরও কর্মক্ষম করে তোলে। স্টোরেজের সুবিধায় আছে আল্ট্রাফাস্ট ৫১২ জিবি পিসিআইই ৪.০ এসএসডি, ১৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি এবং ৮৪৪৮ মেগাহার্টজ এলপিডিডিআর৫এক্স র‍্যাম সুবিধা।

কোপাইলট ফিচারটি সহজে ব্যবহারের জন্য এবং দ্রুত এআই-চালিত টুলগুলোতে অ্যাক্সেস পেতে ল্যাপটপটির কি-বোর্ডে রয়েছে একটি ডেডিকেটেড কী বাটন। আলাদা এই কোপাইলট কী বাটনটি মূলত কোপাইলট প্লাস পিসির অন্যতম বিশেষ ফিচার। এর কি-বোর্ডে ব্যবহার করা হয়েছে আরজিবি ব্যাকলাইট যেটির রঙ ব্যবহারকারীরা চাইলে পরিবর্তনও করতে পারবেন।

ল্যাপটপটি ডিজাইন করা হয়েছে সিলভার রঙে এবং প্রিমিয়াম লেভেলের ধাতব ম্যাটেরিয়াল দিয়ে। ১.৪৭ সেমি পাতলা এই ল্যাপটপটি আকারে ১৫.৬-ইঞ্চি এবং ওজনে মাত্র ১.৪২ কেজি। এর ডিসপ্লেটি হলো আসুস লুমিনা ওলেড। এর রেজ্যুলেশন ৩কে এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। সহজে কাজ করতে এতে আছে একটি বড় আকারের টাচপ্যাড। এর ব্যাটারি ৭০ ওয়াটের এবং ১৮ ঘণ্টার ওপরে নিরবচ্ছিন্নভাবে চলতে পারে।

‘আসুস ভিভোবুক এস ১৫’ ল্যাপটপটি দেশের প্রযুক্তি পণ্যের বাজারে বাজারজাত করছে আসুস এর একমাত্র পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। তাদের অনুমোদিত রিটেইল স্টোরে এই নতুন ল্যাপটপটি পাওয়া যাবে। ল্যাপটপটির মূল্য ১,৭৪,৯৯০ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *