পণ্য সম্পর্কে

ইনসুলেশন ও ডিজিটাল ইনভার্টার প্রযুক্তির স্যামসাং এসি ও ফ্রিজ

ক্রেতাদের পরিবেশবান্ধব ও টেকসই পণ্য ব্যবহারের সুযোগ করে দিতে স্যামসাং রেফ্রিজারেটর ও এয়ার কন্ডিশনার বিদ্যুৎ খরচ, অপচয় ও নির্গমন কমিয়ে আনে এমন প্রযুক্তি নিয়ে এসেছে। স্যামসাংয়ের রেসিডেন্সিয়াল এয়ার কন্ডিশনারে উন্নতমানের বিদ্যুৎ সাশ্রয়ী ফিচার রয়েছে। কুলিং ক্ষমতায় কোনো আপোস ছাড়াই এর ডিজিটাল ইনভার্টার প্রযুক্তি বিদ্যুৎ খরচ কমিয়ে আনে।

উন্নত ইনসুলেশন প্রযুক্তি ও কম্প্রেসর ব্যবহার করার ফলে স্যামসাং রেফ্রিজারেটরগুলোতেও কমে আসে বিদ্যুৎ খরচ। এই রেফ্রিজারেটর তৈরিতে ব্যবহৃত উপকরণগুলো পরিবেশের ওপর প্রভাব কমানোর লক্ষ্যেই খুব সূক্ষ্ম ভাবে নির্বাচন করা হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান জানান, ওজোন স্তর রক্ষার জন্য পরিবেশবান্ধব এয়ার কন্ডিশনার এবং নন-সিএফসি ইনহেলার ব্যবহারের ওপর গুরুত্ব দিতে হবে। হোম অ্যাপ্লায়েন্স কেনার সময় পরিবেশের সুরক্ষার কথা বিবেচনা করে সচেতন সিদ্ধান্ত নেয়ার পরামর্শ দিচ্ছে সরকার।

তারই পরিপ্রেক্ষিতে, চমৎকার পারফরমেন্স নিশ্চিত করার পাশাপাশি পরিবেশের ওপর নেতিবাচক প্রভাব কমাতে তৈরি করা নানা ধরনের রেসিডেন্সিয়াল এয়ার কন্ডিশনার ও রেফ্রিজারেটর বাজারে এনেছে স্যামসাং। ওজোন স্তরের সুরক্ষায় পরিবেশবান্ধব স্যামসাং এর এসি ও রেফ্রিজারেটর।

এসিগুলোতে ব্যবহার করা হয়েছে পরিবেশবান্ধব রেফ্রিজারেন্ট, যা ওজোন স্তর ও গ্লোবাল ওয়ার্মিংয়ে প্রভাব ফেলে না বললেই চলে। অনেক রেসিডেনন্সিয়াল এয়ার কন্ডিশনার ওয়াইফাই এর মাধ্যমে দূর থেকেও নিয়ন্ত্রণ করা যায়, যার ফলে বিদ্যুৎ অপচয় অনেকাংশে কমে আসে।

পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক ও পরিবেশবান্ধব গ্যাস দিয়ে উৎপাদন করা হয়েছে রেফ্রিজারেটরগুলো। পাশাপাশি, এসিগুলোর মতো রেফ্রিজারেটরেগুলোতেও রয়েছে স্মার্ট ফিচার, যা বিদ্যুৎ সাশ্রয় করার পাশাপাশি খাদ্যের অপচয়ও কমিয়ে আনবে।

স্যামসাং ইলেকট্রনিক্সের কনজ্যুমার ইলেকট্রনিকস ডিভিশনের ডিরেক্টর শাহরিয়ার বিন লুৎফর বলেন, “সম্পদের সংরক্ষণ করে একটি সুন্দর পৃথিবী তৈরির লক্ষ্যে রেসিডেন্সিয়াল এয়ার কন্ডিশনার ও রেফ্রিজারেটরসহ পরিবেশবান্ধব হোম অ্যাপ্লায়েন্স তৈরি করার যথাসাধ্য চেষ্টা করছি। পরিবেশের সাথে কোন আপোস নয় এই নীতি নিয়ে অগ্রসর হচ্ছি আমরা; ফলে, আমরা আমাদের পণ্যগুলোকে আরও পরিবেশবান্ধব করতে নিজস্ব মানদণ্ড গ্রহণ করেছি এবং সেগুলোকে আরও উন্নত করার চেষ্টা করছি। আমরা আমাদের গ্রাহকদের আশ্বস্ত করতে পারি যে আমাদের রেফ্রিজারেটর ও রেসিডেন্সিয়াল এয়ার কন্ডিশনারগুলো পরিবেশের ওপর প্রভাব কমিয়ে এনে ওজোন স্তর রক্ষায় সহায়ক ভূমিকা পালন করতেই তৈরি করা হয়েছে।”

বিস্তারিত: samsung.com/bd

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *