উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

দেশেই ল্যাপটপ উতপাদন করবে ড্যাফোডিল কমপিউটার্স

ক.বি.ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দ পেয়েছে ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেড (ডিসিএল)। এ সংক্রান্ত একটি সমঝোতা স্বাক্ষর গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ।

সমঝোতা অনুযায়ী, আগামী ৪০ বছরের জন্য বঙ্গবন্ধু হাইটেক পার্কে ডিসিএল বরাদ্ধ পাচ্ছে দশমিক ৯৬ একর জমি। এই জমিতে পর্যায়ক্রমে ৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে অন্তত ১০০০ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে ডিসিএল। প্রতিষ্ঠানটি এখানে ল্যাপটপ, আইটি ও ইলেকট্রনিক সামগ্রী এসেম্বলিং ও ম্যানুফ্যাকচারিং করবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল কমপিউটার্সের মহাব্যবস্থাপক মো. জাফর আহমেদ পাটোয়ারী, ডিজিএিম জহির আহমেদ, কোম্পানী সেক্রেটারী মো. মনির হোসেন এবং এজিএম আব্দুর রব।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *