উদ্যোগ

‘এআই ইন অ্যাকশন’ প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে ইও বাংলাদেশ

ক.বি.ডেস্ক: ইও বাংলাদেশ “এআই ইন অ্যাকশন উইডথ রাজ গুডম্যান” শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। রাজ গুডম্যান হলেন এআই বিশেষজ্ঞ এবং গুডম্যান ল্যান্টার্নের প্রতিষ্ঠাতা ও সিইও। একটি বিটুবি কনটেন্ট মার্কেটিং এজেন্সি, যা ৫টি মহাদেশ জুড়ে উদ্ভাবনী ক্লায়েন্টদের সঙ্গে কাজ করে।

সম্প্রতি ঢাকার একটি স্থানীয় হোটেলে আমরা নেটওয়ার্ক এবং ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সের সহযোগিতায় অনুষ্ঠিত ‘এআই ইন অ্যাকশন’ প্রশিক্ষণ কর্মশালায় মূল্য বক্তব্য রাখেন রাজ গুডম্যান। বক্তব্য রাখেন ইও বাংলাদেশের সভাপতি ফাতিন হক, চেয়ার লার্নিং আজরা সেলিম।

প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের শীর্ষ ব্যবস্থাপনা, শিল্প পেশাজীবী, উদ্যোক্তা এবং প্রযুক্তি উত্সাহী সহ প্রায় ১০০ জন অংশগ্রহণকারী অংশগ্রহন করেন।

রাজ গুডম্যান মানব-এআই সহযোগিতা, এআই’র সামাজিক ও নৈতিক দিক, ভবিষ্যতের এআই, ক্রমবর্ধমান প্রকৃতি, এআই বোঝা, ব্যবসায়িক প্রভাব, কনটেন্ট ক্রিয়েশন ও ব্যবস্থাপনায় এআই’র ভূমিকা সহ আরও কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। অংশগ্রহণকারীদের সঙ্গে প্রাসঙ্গিক আলোচনা ও হাতেকলমে কার্যক্রম পরিচালনা করেন, যা এআই প্রযুক্তির রূপান্তরমূলক সম্ভাবনাগুলো তুলে ধরেন তিনি।

ফাতিন হক বলেন, “বিশ্ব এখন প্রায় সবকিছুতেই কৃত্রিম বুদ্ধিমত্তা সংযুক্ত করছে, এই কর্মশালাটি উদ্যোক্তা এবং পেশাজীবীদের জন্য আজকের গতিশীল বাজারে এআই-এর বাস্তব প্রয়োগ সম্পর্কে ধারণা নেয়ার একটি অনন্য সুযোগ প্রদান করবে।”

আজরা সেলিম বলেন, “এআই শুধুমাত্র একটি ট্রেন্ড নয়; এটি ব্যবসা ও উদ্যোক্তাবৃত্তির প্রেক্ষাপটকে নতুনভাবে রূপান্তর করছে। আমরা যত বেশি সম্ভব মানুষকে আমাদের সঙ্গে এই উত্তেজনাপূর্ণ যাত্রায় অংশ নিতে উৎসাহিত করছি।”

এন্ট্রাপ্রেনার্স অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ হলো উদ্যোক্তাদের একটি বৈশ্বিক নেটওয়ার্ক, যা ব্যবসার নেতাদের তাদের প্রতিষ্ঠানকে উন্নত করতে, একে অপরের কাছ থেকে শিখতে এবং সমাজকে ফিরিয়ে দিতে সহায়তা করে। ইও বিভিন্ন শিক্ষা ইভেন্ট, নেটওয়ার্কিং সুযোগ এবং মেন্টরশিপের মাধ্যমে উদ্যোক্তাদের তাদের লক্ষ্য অর্জনে শক্তিশালী করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *