অ্যাপস মোবাইল

ইমো’র নতুন ‘আলো’ ফিচার

ক.বি.ডেস্ক: ভিডিও কলের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে তাৎক্ষণিক যোগাযোগে মেসেজিং অ্যাপ ইমো চালু করেছে নতুন ‘আলো’ ফিচার। এ ফিচারটি চালু করা হলে ফোন স্ক্রিনের ব্যবহৃত জায়গাগুলো আলোকিত ফ্রেমে রূপান্তরিত হবে। ফিচারটি কম আলোতেও ভিডিওর মান শতভাগ পর্যন্ত সমৃদ্ধ করবে।

আলো ফিচার ব্যবহার করে খুব সহজেই প্রিয়জনের সঙ্গে ভিডিও কলে কথা বলতে পারবেন ব্যবহারকারী। পাশাপাশি, হঠাৎ বিদ্যুৎ চলে গেলে ভিডিও কলের ক্ষেত্রে আলো ফিচারটি অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।

ইমো’র স্থানীয়করণ কৌশলের অংশ হিসেবে সহজ এই ফিচারটি নিয়ে এসেছে ইমো। এ ফিচারটি ব্যবহার করতে হলে ব্যবহারকারীদের অ্যাপ আপডেট করে নিতে হবে। নিরবচ্ছিন্ন যোগাযোগ নিশ্চিত করা এবং ব্যবহারকারীরা যেনো তাদের ভালোলাগার মুহুর্তগুলো একে অপরের সঙ্গে ভাগাভাগি করে নিতে পারেন, এ লক্ষ্যে ‘আলো’র মতো উদ্ভাবনী ফিচার নিয়ে এসেছে ইমো।

ফিচারটি প্রসঙ্গে ইমো’র বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, এক গবেষণায় দেখা গেছে, ৩৫ শতাংশ ভিডিও কল করা হয় তুলনামূলকভাবে অনুজ্জ্বল পরিবেশে। ব্যবহারকারীর পরিবার ও বন্ধুবান্ধবের সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের টিমের প্রতিশ্রুতির বহিঃপ্রকাশ এই আলো ফিচার। প্রযুক্তির লক্ষ্য হওয়া উচিত ব্যক্তির ক্ষমতায়ন এবং বাহ্যিক সীমাবদ্ধতা কারণে সৃষ্ট বিভিন্ন ব্যবধান দূর করার ক্ষেত্রে ভূমিকা পালন করা। এ ফিচারের পরীক্ষামূলক পর্যায়ে অভুতপূর্ব সাড়া পেয়েছি; যা মানুষের জীবনে সত্যিকার অর্থেই পরিবর্তন আনতে আমাদের আনুষ্ঠানিকভাবে আলো ফিচার চালু করার ক্ষেত্রে উদ্বুদ্ধ করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *