উদ্যোগ

১৭ জুন অনুষ্ঠিত হবে “অ্যামাজন ওয়েব সলিউশন ক্লাউড ডে ২০২৩”

ক.বি.ডেস্ক: আগামি ১৭ জুন বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে “অ্যামাজন ওয়েব সলিউশন ক্লাউড ডে ২০২৩”। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (ডিআইপিটিআই) যৌথভাবে অ্যামাজন ওয়েব সার্ভিসেস এর সহযোগিতায় তরুণ মেধাবী তথ্যপ্রযুক্তি প্রেমীদের জন্য প্রথমবারের মতো এই অনুষ্ঠানের আয়োজন করছে।

বাংলাদেশ থেকে যে কেউ নিবন্ধনের মাধ্যমে এতে অংশগ্রহণ করতে পারবেন। নিবন্ধনের শেষ তারিখ ১০ জুন। নিবন্ধন ফি ৫০০ টাকা। রেজিস্ট্রেশন লিংক: https://aws.dipti.com.bd

অংশগ্রহণকারীরা অ্যামাজন ওয়েব সার্ভিসেস প্রতিনিধিদের সঙ্গে ইন্টারঅ্যাক্ট, ক্লাউড উদ্ভাবনের শক্তি উন্মোচন, নেক্সট-জেন ক্লাউড সলিউশন আবিষ্কার, হ্যান্ডস-অন এক্সপেরিয়েন্স, শিল্প বিশেষজ্ঞদের সঙ্গে নেটওয়ার্ক তৈরী, বাস্তব-মুখী ও ব্যবহারিক শিক্ষা থেকে শিক্ষা গ্রহণও ক্লাউড বিপ্লবকে আলিঙ্গন করার সুযোগ পাবে। পাশাপাশি এডব্লিউএস সার্টিফিকেশন অর্জন করবে।

আজ বুধবার (২৪ মে) রাজধানীর ধানমন্ডিস্থ ড্যাফোডিল প্লাজার ৭১ মিলনায়তনে আয়োজিত মিট দ্য প্রেসে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডব্লিউএস ক্লাউড ডে ২০২৩ এর যুগ্ম-আহ্বায়ক ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও মোহাম্মদ নুরুজ্জামান এবং অ্যামাজন ওয়েব সার্ভিসেস এর লিডার মোহাম্মদ মাহদী-উজ জামান। এ সময় উপস্থিত ছিলেন সহ-আহ্বায়ক ড. নাদির বিন আলী এবং দীপ্তী’র নির্বাহী পরিচালক রথীন্দ্র নাথ দাস।

দিনব্যাপী এই আয়োজনের লক্ষ্য হল আন্তর্জাতিক এবং স্থানীয়ভাবে স্বীকৃত অ্যামাজন ওয়েব সলিউশন পেশাদার/প্রশিক্ষকদের দ্বারা পরিচালিত হাতে-কলমে কর্মশালা, ক্লাউড-নেটিভ অ্যাপ্লিকেশন এবং মেশিন লার্নিং তৈরির পাশাপাশি অংশগ্রহণকারীদের ইউনিকর্ন স্টার্টআপের পরবর্তী প্রজন্ম তৈরির রেসিপি সম্পর্কে অন্তর্দৃষ্টি এবং বিভিন্ন সেশনের মাধ্যমে অ্যামাজন ওয়েব সল্যুয়ুশান ক্যারিয়ার প্রোগ্রাম সম্পর্কে জানার সুযোগ তৈরী করে দেয়া। ক্লাউড কম্পিউটিং ইন্ডাস্ট্রির একজন দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তি মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। সেই সাথে ব্রেকআউট সেশন এবং নেটওয়ার্কিং এর সুযোগ থাকবে।

এডব্লিউএস ক্লাউড ডে বাংলাদেশ ২০২৩ ইভেন্টে তিনটি সমান্তরাল ট্র্যাক থাকবে:
প্রযুক্তিগত ট্র্যাক: ক্লাউড-নেটিভ অ্যাপ্লিকেশন তৈরি এবং ডেটা চালিত মেশিন লার্নিং ব্যবহার করে তাদের নগদীকরণের কর্মশালা।
বিজনেস ট্র্যাক: বিলিয়ন ডলারের ইউনিকর্নের পরবর্তী প্রজন্ম এবং এডব্লিউএস পার্টনার প্রোগ্রাম গ্রাহকের নাগালের মধ্যে নিয়ে আসার জন্য একটি হ্যান্ডস-অন ওয়ার্কশপের জন্য বিজনেস ট্র্যাক।
ক্যারিয়ার ট্র্যাক: যাতে শিক্ষাবিদদের জন্য থাকবে এডব্লিউএস ছাত্র প্রোগ্রাম এবং প্রতিষ্ঠানগুলোর জন্য নির্দিষ্ট প্রণোদনা সম্পর্কে শেখার ব্যবস্থা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *