সাম্প্রতিক সংবাদ

নাটোর থেকে যাত্রা করলো ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩’

ক.বি.ডেস্ক: মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বাংলাদেশের বিপিও শিল্পের সর্ববৃহৎ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”। পঞ্চমবারের মতো আয়োজিত বিপিও সামিটে প্রথমবারের মত থাকছে ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩’। সম্ভাবনাময় বিপিও শিল্প এখন শুধুমাত্র ঢাকা কেন্দ্রিক নয় বরং ঢাকার বাইরেও এর ব্যাপক সম্ভাবনা রয়েছে। তাই ঢাকার বাইরে বিপিও শিল্পের সম্প্রসারণ করতে নিরলস কাজ করছে বাক্কো।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) – এর উদ্যোগে ও বিজনেস প্রোমোশন কাউন্সিল (বিপিসি) – এর সহযোগিতায় আজ নাটোরে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩’ এর যাত্রা হয়।

আজ বুধবার (২৪ মে) নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩’ এর উদ্বোধন করেন প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বক্তব্য রাখেন বাক্কো’র সভাপতি ওয়াহিদ শরীফ এবং সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। সভাপতিত্ব করেন নাটোর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নাছের ভূঁঞা।

বিশেষ অতিথি ছিলেন নাটোর জেলা পুলিশ সুপার মো. সাইফুর রহমান, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ, বিআইজেএফ সভাপতি নাজনীন নাহার। উপস্থিত ছিলেন বাক্কো’র অর্থ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক, পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু, মুসনাদ ই আহমেদ, ডা. তানজিবা রহমান এবং বাক্কো লোকাল মার্কেট ডেভেলপমেন্ট উপকমিটির চেয়ারম্যান মির্ধা মো. মাহফুজ-উল-হক চয়ন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, অধিক জনসংখ্যা কখনো একটি দেশের বোঝা নয়, দেশের জনসংখ্যা সে দেশের সম্পদে পরিণত হয়, যখন তারা বিভিন্ন কর্মে দক্ষতা অর্জনে সক্ষম হয়। বিপিও তথা আউটসোর্সিং শিল্পে যেকেউ সহজেই তার ক্যারিয়ার গড়তে পারে এবং সফল হতে পারে। দেশে এবং বিদেশে বাংলাদেশের বিপিও শিল্পের সম্প্রসারণে সরকার সবসময় বাক্কোকে সর্বাত্মক সহযোগিতা করে আসছে এবং ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

গতকাল মঙ্গলবার (২৩ মে) রাজশাহী বিভাগের কলেজ/বিশ্ববিদ্যালয় পর্যায়ে “ক্যারিয়ার ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়। ক্যারিয়ার ক্যাম্পেইনে ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ক কর্মশালা; সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা আয়োজন করা হয়। রাজশাহী বিভাগে ‘ক্যারিয়ার ক্যাম্পেইন’ উদ্যাপিত হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট, রাজশাহী কলেজ এবং গোল-ই-আফরোজ সরকারী কলেজে।

এ বছর সাতটি বিভাগে “বিভাগীয় বিপিও সামিট” উদযাপনের পর কেন্দ্রীয় পর্যায়ে চূড়ান্তভাবে আয়োজিত হবে “বিপিও সামিট”। এ আয়োজনের মাধ্যমে আইসিটিশিল্প বিকাশে আইসিটিপণ্য ও সেবা প্রদর্শনী, বিপিওখাতের অর্জন/সাফল্য ও সম্ভাবনা উপস্থাপন, তথ্য-প্রযুক্তিবিষয়ক সেমিনার ও কর্মশালা আয়োজন, ই-গভর্নেন্স, ই-কমার্স, অবকাঠামোগত উন্নয়ন ইত্যাদি ক্ষেত্রে দেশের অর্জিত সাফল্য বিশ্ববাসীসহ বাংলাদেশের জনগণের নিকট তুলে ধরা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *