উদ্যোগ

অপো নিয়ে এলো ‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’

ক.বি.ডেস্ক: ‘বিয়ন্ড দ্য ইমেজ, বিয়ন্ড ইমাজিনেশন’ স্লোগানে মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করছে অপো। অপো ‘‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’’ প্রতিযোগিতা স্মার্টফোন ব্যবহারকারীদের প্রতিভার বহিঃপ্রকাশের মাধ্যমে সৃষ্টিশীলতার সীমানা ছাড়িয়ে যেতে সাহায্য করবে। অপো ইমাজিন আইএফ’র অফিসিয়াল ওয়েবসাইট বা এর পার্টনার চ্যানেল ‘৫০০পিএক্স’ এর মাধ্যমে ২৫ জুলাই ২৪:০০ জিএমটি পর্যন্ত প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। অংশগ্রহণের জন্য বিস্তারিত: https://imagine-if.oppo.com/en/

দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩
দ্য অপো ইমাজিন আইএফ মাস্টার অব দ্য ইয়ারের বিজয়ীর জন্য (গোল্ডেন অ্যাওয়ার্ড) পুরস্কার হিসেবে রয়েছে ১,৬০,০০০ চীনা ইউয়ান এবং হ্যাসেলব্লাড ইমেজ ট্রেনিং ক্যাম্প ও আন্তর্জাতিক ফটো প্রদর্শনীতে অংশগ্রহণের সুযোগ। চারজন সিলভার অ্যাওয়ার্ড (৬০,০০০ চীনা ইউয়ান) বিজয়ী ও ১০ জন ব্রোঞ্জ অ্যাওয়ার্ড (২০,০০০ চীনা ইউয়ান) বিজয়ী আকর্ষণীয় পুরস্কার ছাড়াও প্রশিক্ষণ ও প্রদর্শনীতে অংশগ্রহণের সুবর্ণ সুযোগ পাবেন।

পাশাপাশি, অন্য অংশগ্রহণকারীদের অনুপ্রাণিত করতে পার্টনার চ্যানেল অ্যাওয়ার্ড ও মান্থলি অ্যাক্টিভিটি অ্যাওয়ার্ড ছাড়াও আটটি ক্যাটাগরির প্রত্যেকটিতে চারটি করে ‘অনারেবল মেনশন’ ঘোষণা করা হবে। যা মোবাইল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডের ক্ষেত্রে অন্যতম সর্বোচ্চ পুরস্কার।

মোট ৮টি ক্যাটাগরি
বিশ্বব্যাপী অপো ব্যবহারকারীদের মধ্যে সৃষ্টিশীলতা অনুপ্রাণিত করতে প্রতিযোগিতায় রয়েছে দ্য ডিসট্যান্ট ভিউ, পোর্ট্রেইট, নাইট সিনারি, কালারস, ল্যান্ডস্কেপ, দ্য টেস্ট অব মেমরিজ, লাইট অ্যান্ড শ্যাডো ও চ্যাপ্টার্স অব লাইফ এই ৮টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিচারক প্যানেল
এই প্রতিযোগিতার জন্য বিস্তৃত অভিজ্ঞতা ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফারদের সমন্বয়ে বিচারক প্যানেল তৈরি করেছে অপো। বিচারকদের মধ্যে রয়েছেন ম্যাগনাম ফটোসের সদস্য অ্যালেক সথ। প্যানেলে রয়েছেন অপো’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পেটে লাউ, আর্ট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার টিনা সিগনেসডটির হাল্ট ।

বিচারিক প্রক্রিয়ায় যুক্ত থাকবেন শীর্ষ চীনা পোর্ট্রেইট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার ট্যাং হুই।যাচাই-বাছাই প্রক্রিয়ায় সাহায্য করবেন শীর্ষ ল্যান্ডস্কেপ ফটোগ্রাফার ও চাইনিজ ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের সদস্য ওয়েং জিয়ানজুন এবং শীর্ষ চীনা ফ্যাশন ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড অ্যাম্বাসেডর ইন চাও।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *