মোবাইল স্মার্টফোন

রিয়েলমি সি৫৫

ক.বি.ডেস্ক: রিয়েলমি দেশের বাজারে উন্মোচন করেছে ‘সেগমেন্ট চ্যাম্পিয়ন’ ফোন রিয়েলমি সি৫৫। নতুন এই ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, ৩৩ ওয়াটের সুপারভুক ফাস্ট চার্জার, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ও সানশাওয়ার ডিজাইন। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সানশাওয়ার ও রেইনি নাইট দু’টি রঙে। ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম ভ্যারিয়েন্ট ১৮,৯৯৯ টাকায় এবং ৮ জিবি র‍্যাম/২৫৬ জিবি রম ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ২২,৯৯৯ টাকায় (ভ্যাট প্রযোজ্য)। ক্রেতারা প্রি-বুকিং করে জিতে নিতে পারেন একলক্ষ টাকা। বিস্তারিত: https://cutt.ly/C55PreOrder

স্মার্টফোনটির ক্যামেরা, স্টোরেজ, চার্জ ও ডিজাইন- এ চারটি ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে সেগমেন্ট-সেরা আপগ্রেড। রয়েছে ৯০ হাটর্জ রিফ্রেশ রেট ও হেলিও জি৮৮ চিপসেটসহ ৬.৭২ ইঞ্চির এফএইচডি+ রেজ্যুলেশনের স্ক্রিন। ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল বিঅ্যান্ডওয়াই (ব্ল্যাক অ্যান্ড হোয়াইট) লেন্স রয়েছে। ডিভাইসটির ৮ জিবি ডায়নামিক র‍্যাম, যা ১৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে এবং ২৫৬ জিবি স্টোরেজ, যা ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

রিয়েলমি সি৫৫ এ রয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার। ফোনটি শতভাগ চার্জ হতে সময় নিবে মাত্র ৬৩ মিনিট। রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। প্রথমবারের মতো (অ্যান্ড্রয়েড ফোনে) মিনি ক্যাপসুল ব্যবহার করা হয়েছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিদিন চার্জিং স্ট্যাটাস, ডেটা ব্যবহার ও স্টেপ কাউন্টসের নোটিফিকেশন পাবেন। রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০, ফাস্ট-সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩৬০ ডিগ্রি ফ্রি সোয়াইপ-সহ মাল্টিফাংশনাল এনএফসি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *