সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশি তথ্যপ্রযুক্তিবিদ আতিকুর রহমান ‘সুইডেন ক্রিকেটবোর্ড’ এর সচিব হলেন

ক.বি.ডেস্ক: প্রথম বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ড (https://cricket.se/) সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার আতিকুর রহমান। তিনি ২০২৩-২৪ মেয়াদে এক বছরের জন্য সুইডিশ ক্রিকেটবোর্ডের সচিব হিসাবে সুইডেনে ক্রিকেটের প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

গত রবিবার (১৯ মার্চ) স্টকহোমে একটি বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নেয় দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তাঁর প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। গত সোমবার (২০ মার্চ) ক্রিকেট বোর্ডে দায়িত্ব গ্রহণ করেছেন বাংলাদেশী এই তথ্যপ্রযুক্তিবিদ।

বাংলাদেশী তথ্যপ্রযুক্তিবিদ আতিকুর রহমান তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। তবে বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকার কারণে আতিকুর অনেক অভিজ্ঞ ও দক্ষ। তিনি এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ প্রসঙ্গে আতিকুর রহমান বলেন, আমি এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে পেরে রোমাঞ্চিত এবং সুইডেনে ক্রিকেট খেলার বিকাশ অব্যাহত রাখতে সুইডিশ ক্রিকেটের সঙ্গে কাজ করতে পেরে সাম্মানিত বোধ করছি। সুইডেনে ক্রিকেটের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং আমি দেশের খেলাধুলার উন্নয়নে অবদান রাখার জন্য উন্মুখ।

সুইডিশ ক্রিকেট বোর্ডের সভাপতি তারিক জুওয়া বলেন, আতিকুর রহমানকে সুইডিশ ক্রিকেট বোর্ডে পেয়ে আমরা আনন্দিত। আতিকুরের খেলা সম্পর্কে গভীর বুৎপত্তি রয়েছে এবং তাঁর অভিজ্ঞতা এবং ক্রিকেটের প্রতি অনুরাগ সংগঠনের জন্য একটি বড় সম্পদ হবে। আমরা অপেক্ষায় আছি। সুইডেনে ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে তাঁর সঙ্গে কাজ করতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *